প্রচ্ছদ ফেসবুক থেকে প্রধানমন্ত্রী কিভাবে ত’দন্ত ছাড়া সাম্প্রদায়িক স্পর্শকাতর ঘটনায় রায় দিয়ে দিলেন?

প্রধানমন্ত্রী কিভাবে ত’দন্ত ছাড়া সাম্প্রদায়িক স্পর্শকাতর ঘটনায় রায় দিয়ে দিলেন?

134
পড়া যাবে: 6 মিনিটে
advertisement

ভোলার বোরহানউদ্দিনের ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নিয়ে  ডক্টর তুহিন মালিক তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বাংলা ম্যাগাজিন পাঠকদের জন্য টা হুবুহু তুলে দেওয়া হল

advertisement

সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ভোলায় পুলিশের গ’ণহ’ত্যার ঘটনায় কিভাবে ‘গু’জব ও ফেসবুক আইডি হ্যা’কের মিথ্যা গল্প তৈরি করে’ পুলিশকে কি কি মি’থ্যা বলতে হবে এবং কিভাবে মিথ্যা গল্প বলতে হবে তা শিখিয়ে দিচ্ছে একজন সাংবাদিক। আর আশ্চর্যজনকভাবে, পুলিশের দায়িত্বশীল সেই কর্মকর্তা হুবহু শেখানো তোতাপাখির মত সেই গু’জব ও আ’ইডি হ্যা’কের মিথ্যা গল্পটাই বলে যাচ্ছে মিডিয়ার সামনে।

আরো ভয়াবহ আশ্চর্য ও দুঃখজনক ঘটনা হচ্ছে। স্বয়ং রাষ্ট্রের দায়িত্বশীল একজন প্রধানমন্ত্রী কোনরকম তদন্ত বা যাচাই-বাছাই না করেই সেই শেখানো মিথ্যা বুলিই হুবহু তুলে ধরলেন জাতির সামনে। প্রধানমন্ত্রী বলে দিলেন, ‘ভোলার বোরহানউদ্দিনের ঘটনায় এক ছেলের ফেসবুক আইডি হ্যাক করে গু’জব ছড়ানো হয়েছে।’ আজ জনমনে বড় ধরনের প্রশ্ন উঠেছে, প্রধানমন্ত্রী কিভাবে ত’দন্ত ছাড়া এতো তাড়াতাড়ি এরকম সাম্প্রদায়িক স্পর্শকাতর ঘটনায় রায় দিয়ে দিলেন?

প্রধানমন্ত্রীর রায় মোতাবেক আইডি যদি হ্যা’কড হয়েই থাকে তাহলে হ্যা’কারের বিচার না করে আল্লাহ ও রাসূল (সাঃ) এর কটুক্তিকারীদের শাস্তির দাবীতে প্র’তিবাদকারীদের উপর নি’র্মমভাবে গু’লি করার রায় আপনি কি করে দিতে পারলেন?

এভাবে আল্লাহ-রাসূলকে নিয়ে লাগাতার কটুক্তি করেই যাবে! আর আপনি ক্ষমতায় থাকার লো’ভে তাদের পদলেহন করবেন! আর সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় অনুভুতির সংরক্ষণ না করে, বরং ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার অসাধারণ রাষ্ট্রীয় কৌশল তৈরি করে’ নি’র্বিচারে মুসলমানদের উপর গু’লি চালাবেন! এই ঔদ্ধত্য আপনি কোথায় পেলেন?

আরও পড়ুন:  ভোলার এসপি-ওসির প্রত্যাহারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম,বড় আন্দোলনের হু’মকি

মনে রাখবেন এটা ফিলিস্তিন, গুজরাট কিংবা কাষ্মীর নয়। এটা নব্বই শতাংশ তৌহিদী জনতার পূণ্যভূমি। এখনও সময় আছে, নিজেকে সংযত করুন। নিজেকে সংশোধন করুন। আমাদের আর কোন শাপলার ভয় দেখাবেন না।

এতোগুলো প্রতিবাদী মানুষকে পাখির মত গু’লি করে মা’রতে আপনার হাত কাঁপলো না? দেশের সংখ্যাগুরু জনগোষ্ঠীকে সংখ্যালঘু মানুষদের জন্য প্রতিপক্ষ বানিয়ে তোলার আপনার এহেন অ’পরাজনৈতিক কৌশলটা এবার বন্ধ করুন। একটু থামুন এবার।

কই, আপনাকে নিয়ে কিংবা আপনার বাবাকে নিয়ে কেউ ক’টূক্তি করলে তো তাকে বিদ্যুত গতিতে ধরে এনে চৌদ্দশিকের ভাত খাওয়ান! অথচ আল্লাহ ও রাসূল (সঃ) কে নিয়ে ক’টূক্তিকারীর জন্য সব মি’থ্যা সাফাই একদম রেডি থাকে আপনার কাছে। আর উল্টা প্র’তিবাদকারীদের সরাসরি গু’লি করে মা’রেন! এটাই কি আমাদের প্রিয় মাতৃভূমি? র’ক্তস্রো’ত বইছে আমাদের অন্তরে!

অ’পরাধী যদি সংখ্যালঘু না হয়ে মুসলমান কেউ হতো? তাহলে কি আপনি এভাবে তদন্তের আগেই ‘গু’জব ও হ্যা’ক হয়েছিল’ বলে শেখানো রায় শুনিয়ে দিতেন? আপনি কোনমুখে জবাব দিবেন? মনে রাখবেন, একদিন অবশ্যই অবশ্যই আল্লাহর কাছে আপনাকে জবাবদিহি করতে হবে।

ভোলার মত ছোট্ট একটি দ্বীপ জেলায় আজকের বিক্ষুব্ধ জনতার বিক্ষোভটি করতে দিলে কি আপনার সরকারের পতন হয়ে যেতো? ববং এতে শান্তিপূর্ণভাবেই মানুষের মনের ক্ষোভগুলো কিছুটা হলেও প্রশমিত হতে পারতো। অথচ আপনার হাতে অ’স্ত্র আছে। আর সেই অ’স্ত্রের কৌশল প্রয়োগ করে, মানুষ মে’রে, লা’শ বানিয়ে মানুষকে দ’মি’য়ে রাখার এই যে ঘৃ’ন্য পলিসি আপনি প্রয়োগ করে যাচ্ছেন, তার মূল্য আপনাকে একদিন কড়ায় গন্ডায় প’রিশোধ করতে হবে।

আরও পড়ুন:  তুই ম*রলে আমি তোর চেয়ে সুন্দর মেয়ে পাব,অন্য মেয়ের সঙ্গে সম্পর্ক করলে তাতে তোর কি?

যখনই দেশে ইসলাম অবমাননার কোন ঘটনা ঘটে, আর তখনই পুলিশ ই’সলামবি’দ্বেষীদের রক্ষা করতে নেমে পরে! আর উল্টা প্র’তিবাদকা’রীকেই অ’পরাধী বা’নিয়ে দেয়! আর এই ক্ষোভের বহিপ্রকাশ করলেই বিক্ষুব্ধ জ’নতার উপর গু’লি চালায়! আর পরক্ষনেই খু’নীদের পৃ’ষ্টপোষক করতে শুরু হয় আপনার সাফাই!

মনে রাখবেন, এইসব খু’নী ও খু’নীদের পৃ’ষ্টপোষকের বিচার এ জগতে না হলেও ইনশাআল্লাহ মহান আল্লাহ’র আদালতে একদিন হবে। আবারও বলছি, আল্লাহ ও রাসূলের ক’টূক্তিকারীর বিরুদ্ধে এভাবেই এদেশের তৌহিদী জনতা বারবার জ্বলে উঠবে। আপনার এটা ভালো লাগুক আর না লাগুক। তাতে মুসলমানদের কোন যায় আসে না।

ইনশাআল্লাহ, এ দেশের মানুষের অন্তরে আল্লাহ ও রাসূলের ভালোবাসা আজীবন বিদ্যমান থাকবে এবং আল্লাহ ও রাসূলের শত্রু ও খু’নীদের প্রতি ধিক্কার ও ঘৃণা অব্যাহত থাকবে যুগের পর যুগ! যারা নবী প্রেমিকের তাজা রক্তে দেশের মাটিকে ক’লংকিত করেছে, তাদের পরিণাম ফেরাউন ও অাবু জাহালদের মতোই হোক, মহান আল্লাহর দরবারে সেই ফরিয়াদ করছি!

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 59
    Shares
advertisement