প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

কবর থেকে লাশ তুলে ময়নাতদন্ত : প্রচণ্ড মারধরেই রায়হানের মৃত্যু

67
কবর থেকে লাশ তুলে ময়নাতদন্ত : প্রচণ্ড মারধরেই রায়হানের মৃত্যু
পড়া যাবে: < 1 minute

সিলেট: শরীরে অতিরিক্ত আঘাতের কারণেই রায়হান আহমদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. শামসুল ইসলাম। বৃহস্পতিবার রায়হানের দ্বিতীয় ময়নাতদন্ত শেষে তিনি সাংবাদিকদেরকে এমনটি বলেছেন।

ডা. শামসুল ইসলাম বলেন, ‘রায়হানের শরীরে অনেকগুলো আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাকে প্রচণ্ড মারধর করা হয়েছে। এসব কারণেই তার মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে।’

দ্বিতীয়বার ময়নাতদন্ত শেষে আবারও রায়হানের মরদেহ দাফন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে তার মরদেহ দাফন করা হয়। এর আগে, আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমেদ, মেজবাহ উদ্দিন, পিবিআই তদন্ত কর্মকর্তা মাহিদুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর মখলেছুর রহমান কামরানের উপস্থিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর একটি দল আখালিয়া এলাকার নবাবী মসজিদের পঞ্চায়েতি গোরস্থান থেকে রায়হানের মরদেহ উত্তোলন করে।

আরও পড়ুন:  দেশের মানুষ যেন খাদ্যে কষ্ট না পায়: প্রধানমন্ত্রী

এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে আসা হয় ওসমানী হাসপাতালের মর্গে। রায়হানের দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য তিন সদস্যে একটি বোর্ড গঠন করা হয়। ফরেনসিক বিভাগের প্রধান, ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. শামসুল ইসলামকে প্রধান করে এ মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের অন্য সদস্যরা হলেন- প্রভাষক ডা. দেবেস পোদ্দার, প্রভাষক ডা. আবদুল্লাহ আল হেলাল।

সিলেট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার খালেকুজ্জামান বলেন, ‘জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে রায়হানের মরদেহ তোলা হয়েছে। মরদেহ তোলার পর সুরতহাল করা হয়। এরপর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে দ্বিতীয়বার ময়নাতদন্ত শেষে পুনরায় তার মরদেহ দাফন করা হয়।’
নিউজটি পড়া হয়েছে 36 বার

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে ধর্ষণবিরোধী মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares