প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চীন থেকে দেশে পৌঁছেছে ৭ বিমান

104
চীন থেকে দেশে পৌঁছেছে ৭ বিমান
পড়া যাবে: < 1 minute

চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান দেশে এসে পৌঁছেছে। বিমান বাহিনীর প্রশিক্ষণের জন্য চীন সরকারের সঙ্গে ক্রয় চুক্তির আওতায় CATIC এর মাধ্যমে ক্রয় করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ৭টি বিমান দেহং মাংসি, চীন থেকে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক কর্তৃক সরাসরি সফল ফেরী ফ্লাইটের মাধ্যমে বৃহস্পতিবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রামে অবতরন করে। ওই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক, পিএসসি, জিডি (পি)। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরনের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতিতে সেখানে অভ্যর্থনা জানানো হয়।

আরও পড়ুন:  ঢাকার বাতাসের মানের অবনতি

এ সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসাররা বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 39 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 22
    Shares