প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক রাশেদ’র জামিন

10
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক রাশেদ’র জামিন
পড়া যাবে: < 1 minute

স্টাফ রিপোর্টার

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার মোঃ রাশিদুল ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতে তার আবেদনের পক্ষে ছিলেন এ্যাড. জাহিদুর রহমান মিয়া, এ্যাড.প্রিয়লাল সাহা, এ্যাড. সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি ও এ্যাড. আবুল কালাম আজাদ। এর আগে গত ৭ অক্টোবর অভিযোগপত্র গ্রহণ করে মামলার দায় থেকে ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের প্রতিনিধি হেদায়েৎ হোসেনকে অব্যাহতি দেন বিচারক। এছাড়া মামলার অপর আসামী রাশিদুল ইসলাম উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন:  নেশার টাকা না পেয়ে বড় ভাইকে গুলি করে হত্যা করল ছোট ভাই

এ্যাড. জাহিদুর রহমান মিয়া গণমাধ্যমকে জানান, সাংবাদিক রাশিদুল ইসলাম এই মামলায় হাইকোর্ট থেকে জামিনে নিয়ে খুলনার আদালতে নিয়মিত হাজিরা দিয়ে আসছেন। গত ২৩ মার্চ পুলিশ তদন্তের পর খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে অভিযুক্ত করে এবং মামলার অপর আসামী বাংলা ট্রিবিউনের সাংবাদিক হেদায়েত হোসেনের অব্যাহতি চেয়ে অভিযোগ পত্র দাখিল করেন। যা গত ১০ আগস্ট পর্যালোচনা করার পর ৭ অক্টোবর তারিখ ধার্য করে খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ে বদলির জন্য প্রেরণ করা হয়।

সে অনুযায়ী ৭ অক্টোবর হাজিরা দিতে সংশ্লিষ্ট কোর্টে গিয়ে জানতে পারেন, তার মামলাটি ঢাকার সাইবার ট্রাইবুনালে বদলী হয়েছে। এরপর তিনি খোঁজ নিয়ে জানতে পারেন গত ৭ অক্টোবর বাংলাদেশ সাইবার ট্রাইবুনালের বিচারক মামলার অভিযোগপত্র গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরই প্রেক্ষিতে সাইবার ট্রাইব্যুনালে জামিন আবেদ করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

আরও পড়ুন:  কুষ্টিয়ায় শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares