প্রচ্ছদ আওয়ামী লীগ শু’দ্ধি অভিযানে রাজনীতিতে কোণঠাসা সেলিম পরিবার

শু’দ্ধি অভিযানে রাজনীতিতে কোণঠাসা সেলিম পরিবার

2199
পড়া যাবে: 2 মিনিটে
advertisement

বাংলাদেশের রাজনীতিতে অন্যতম প্রভাবশালী পরিবার শেখ সেলিম পরিবার। শেখ সেলিম যুবলীগের প্রতিষ্ঠাতা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ ফজলুল হক মনির ছোট ভাই। পঁচাত্তরের ১৫ আগস্টের পর থেকে আস্তে আস্তে শেখ সেলিম পরিবারের প্রভাব বাড়তে থাকে।

advertisement

কিন্তু এবার শু’দ্ধি অভিযানে কো’ণঠা’সা হয়ে পড়েছে সেলিম পরিবার। গতকাল রোববার গণভবনে যুবলীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি শেখ সেলিমকে। কিন্তু শেখ সেলিম যুবলীগের অঘোষিত নীতিনির্ধারক ছিলেন। কারণ যুবলীগ তার বড় ভাইয়ের হাতে প্রতিষ্ঠিত। এজন্য সবসময় এই সংগঠনের ওপর তার একটা প্রভাব ছিল।

বৈঠকে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং শেখ সেলিমের ছোট ভাই শেখ মারুফ গেলেও গণভবনের গেট থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। অ’নলাইন ক্যা’সিনো বাণিজ্যের অ’ভিযোগে গ্রে’প্তার সেলিম প্রধানের সঙ্গে তার ব্যবসায়িক সম্পর্ক থাকার অভিযোগে তাকে গ’ণভবনে ঢুকতে দেওয়া হয়নি বলে জানা গেছে।

আরও পড়ুন:  যুবলীগ চেয়ারম্যানের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা; আমাকে ক্র*সফায়া*রে দেবেন না, সব বলবো

ওই বৈঠকে শেখ সেলিমের বোনের জামাই ওমর ফারুক চৌধুরীকে যুবলীগ চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এর মাধ্যমে শেখ সেলিম পরিবার বড় ধরণের একটা ধাক্কা। ওয়ান ইলেভেনের সময় শেখ সেলিম গ্রে’প্তার হয়েছিলেন। কিন্তু তার পরিবারের এরকম কো’ণঠাসা অবস্থা পঁচাত্তর পরবর্তী রাজনীতিতে কখনো হয়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 4.7K
    Shares
advertisement