প্রচ্ছদ আওয়ামী লীগ এবার ওমর ফারুক ও তার স্ত্রী-ছেলেদের সকল ব্যাংক হিসাব জব্দ, গ্রে’প্তারের শঙ্কা

এবার ওমর ফারুক ও তার স্ত্রী-ছেলেদের সকল ব্যাংক হিসাব জব্দ, গ্রে’প্তারের শঙ্কা

167
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

সদ্য অব্যাহতি পাওয়া যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী, তিন ছেলে ও দুই কোম্পানির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এর আগে ওমর ফারুক ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব চেয়ে ব্যাংকগুলোকে নির্দেশনা দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ ছাড়া তাদের অ্যাকাউন্টের যাবতীয় তথ্য পাঠাতে বলে এনবিআর।

advertisement

গত সপ্তাহে ব্যাংকগুলোতে পাঠানো চিঠিতে এনবিআর উল্লেখ করে জানায়, সরকারের রাজস্ব আদায় নিশ্চিত করার জন্য আয়কর অধ্যাদেশ অনুসারে বর্ণিত ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের নামে ব্যাংকে পরিচালিত সব অ্যাকাউন্টে অর্থ উত্তোলন ও স্থানান্তর স্থগিত করতে নির্দেশ দেওয়া হলো।

ওই চিঠিতে মো. ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, তিন ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী, ইশতিয়াক আহমেদ চৌধুরীর অ্যাকাউন্ট জব্দ করা হয়।

আরও পড়ুন:  ক্যা’সিনো বা টে’ন্ডারবাণিজ্যের সঙ্গে জড়িত নয় যুবলীগ চেয়ারম্যান,কাজে নামার নির্দেশ প্রধানমন্ত্রীর

এ ছাড়া জব্দ করা হয়েছে দুটি ব্যবসা প্রতিষ্ঠান লেক ভিউ প্রপার্টিজ এবং রাও কনস্ট্রাকন লিমিটেডের অ্যাকাউন্টও। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে অ্যাকাউন্ট জব্দ করা ও অ্যাকাউন্টের সর্বশেষ স্থিতিসহ অন্যান্য তথ্য জরুরি ভিত্তিতে পাঠাতে নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, ক্যা’সিনো ও অ’বৈধ সম্পদ অ’র্জনের বিরুদ্ধে শু’দ্ধি অ’ভিযানের শুরুতে জনসম্মুখে বিতর্কিত বক্তব্যের পর অনেকটা আড়ালে চলে যান ওমর ফারুক চৌধুরী। বিপুল অর্থের বিনিময়ে কমিটি দেয়া, চাঁ’দাবা’জির টাকার ভাগ বসিয়ে বিপুল অর্থের লেনদেনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এরই ভিত্তিতে গতকাল রোববার রাতে গণভবনের বৈঠকে ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 602
    Shares
advertisement