প্রচ্ছদ ক্রিকেট ১১ দফা দা’বি নিয়ে যা বললে’ন মাশরাফী

১১ দফা দা’বি নিয়ে যা বললে’ন মাশরাফী

126
পড়া যাবে: < 1 minute
advertisement

ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমি’ক বাড়ানো, ক্রিকেটার’দের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলানো সহ মোট ১১ দফা দাবিতে ধর্মঘট ডেকেছে’ন দেশের ক্রিকেটার’রা। যা আগে থেকেই জানতো না বিসি’বি বা তাদের সঙ্গে এ বিষয় নিয়ে কোনো আলোচনা’ই হয়নি।

advertisement

এদিকে আন্দোল’নে দেখা যায়নি বাংলাদেশ জাতীয় ক্রিকে’ট দলের ওয়ানডে অধিনায়’ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। তবে ক্রিকেটারদে’র ১১ দফা দাবির সঙ্গে একাত্ম’তা পোষণ করে সোম’বার রাতে নিজের ফেসবুকের ভ্যারিফা’ইড পেজে বিষয়টি জানান।

অনেকে’ই প্র’শ্ন করছেন যে, দেশের ক্রিকেটে’র এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমা’ না করে, ওদেরকে করা’ই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলা’ম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ও’দের আলোচ’না ছিল, প্রক্রিয়া চলছি’ল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদে’র পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খব’র দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানা’নো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়ে’ছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়’নি।

তবে আমার ঊপস্থি’ত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়া’ই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটার’দের মঙ্গলের জন্য জ’রুরী। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপুর্ন ভাবে বাস্তবায়ি’ত হওয়ার পক্ষে আছি, থাকব।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 124
    Shares
advertisement