প্রচ্ছদ বাংলাদেশ জেলা

সন্ত্রাস, মাদক ও ভূমিদস্যুদের সাথে কোন আপোষ হবে না-সিটি মেয়র

11
সন্ত্রাস, মাদক ও ভূমিদস্যুদের সাথে কোন আপোষ হবে না-সিটি মেয়র
পড়া যাবে: 2 মিনিটে

     তথ্য বিবরণী

    খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সন্ত্রাস, মাদক ও ভূমিদস্যুদের সাথে কোন আপোষ হবে না। সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ ও নারী ধর্ষণকারী যে দলের হোউক কোন ছাড় নয়। মাদক ও নারী ধর্ষণকারী দলের কেউ নয়। সরকার সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

    মেয়র আজ (শনিবার) সকালে নগরীর ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় চত্ত্বরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

    সিটি মেয়র বলেন, সরকার দেশের আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে বদ্ধপরিকর। ধর্ষণকারীর শাস্তি ইতোমধ্যে মৃত্যুদন্ডের বিধান রেখে অধ্যাদেশ হয়েছে। মাদকমুক্ত খুলনা গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সন্ত্রাস, মাদক, ভূমিদস্যু, চাঁদাবাজ ও নারী ধর্ষণকারীদের খুলনায় স্থান হবে না। জলাবদ্ধতা নিরসণে সরকার আটশত কোটি টাকা বরাদ্দ দিয়েছে। যারা অবৈধভাবে সরকারি জায়গা দখল করেছেন তাঁদের জায়গা খালি করার জন্য অনুরোধ করেন মেয়র। তা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:  মৃত্যুর কাছে হার মানলেন শ্বশুর বাড়িতে নির্যাতনের শিকার মিম

    খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার এসএম শাকিলুজ্জামান এবং মাসুদ মাহমুদ। স্বাগত জানান ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম। এসময় খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পশাল, বিট পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, আওয়ামী লীগ ও  অংগসংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  ৭ নম্বর বিট পুলিশিং এই অনুষ্ঠানের আয়োজন করে।

    দুপুরে মেয়র নগরীর সিএসএস আভা সেন্টারে স্টার্টআপ খুলনার আয়োজনে ‘রোড টু স্টার্টআপ এন্টারপ্রেনিওরশিপ এন্ড ইনোভেশন’ বিষয়ে বিশেষ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন।

    এসময় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ডিজিটাল প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। চাকুরির পিছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার চেষ্টা করতে হবে এবং মেধাকে ভাল কাজে লাগাতে হবে। এজন্য সরকার আপনাদের সহযোগিতা করবে। নিজে নতুন নতুন আইডিয়া নিয়ে সামনে এগুতে হবে। তথ্যপ্রযুক্তি সুফল দেশের প্রতিটি প্রান্তে পৌঁছে দিতে সরকার কাজ করছে। বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সম্ভাবনাময় দেশ।

আরও পড়ুন:  রাসেল সংসারে সুদিন এনেছে কলার পাতা

    কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফায়েকউজ্জামান,  আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মুজিবুল হক এবং স্টার্টআপের টীম লিডার আর এইচ এম আলাউল কবির। এতে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।  স্বাগত জানান খুলনা স্টার্টআপ এর নির্বাহী পরিচালক মেহেদী হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করে  মোঃ আছাদুজ্জামান মিথুন।

    দিনব্যাপী এই কর্মশালায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও উদোক্তারা অংশ নেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares