প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সারাদেশে ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ পুলিশের

8
সারাদেশে ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ পুলিশের
পড়া যাবে: < 1 minute

সারাদেশে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ করেছে পুলিশ। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় পুলিশের ছয় হাজার ৯১২টি বিটে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন-বিরোধী সচেতনতা সৃষ্টিতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে সংস্থাটি।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা জানান, শনিবার সকাল ১০টায় পুলিশের উদ্যোগে সারাদেশে ছয় হাজার ৯১২টি বিটে একযোগে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে বাংলাদেশ পুলিশের বিট পুলিশিং কেন্দ্রের ছয় হাজার ৯১২টি ফেসবুক পেজে। সারা‌দে‌শে লাখ লাখ নারী ও পুরুষ সশরী‌রে উপ‌স্থিত ছি‌লেন এবং কোটি কোটি দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন-বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইতোমধ্যেই প্রতিটি বিটের নিজস্ব একটি ফেসবুক পেজ খোলা হয়েছে।

আরও পড়ুন:  মাগুরায় ভাইয়ের রডের আঘাতে ভাই খুন

নারী ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশে পুলিশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকারকর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রীরা উপ‌স্থিত ছি‌লেন। সমাবেশে তারা ধর্ষণসহ যেকোনো প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সব স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতনের শিকার নারী ও শিশুর পাশে থাকার আহ্বান জানান।

পুলিশ জানায়, নারী ও শিশু নির্যাতনসহ যেকোনও প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরনের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বাংলাদেশ পুলিশ।
নিউজটি পড়া হয়েছে 31 বার

আরও পড়ুন:  উপনির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজের নির্দেশ প্রধানমন্ত্রীর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares