প্রচ্ছদ আওয়ামী লীগ তবে কি ১৪ দল থেকে বের করে দেওয়া হচ্ছে মেননকে?

তবে কি ১৪ দল থেকে বের করে দেওয়া হচ্ছে মেননকে?

230
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের প্রতিক্রিয়ায় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ১৪ দল কোনো ব্যক্তি নয়, এটি একটি সংগঠন। জোটগতভাবে আমরা কাজ করছি, আমরা ঐক্যবদ্ধ আছি। তিনি আরো বলেন, ‘আমরা তার বক্তব্য নিয়ে আলোচনা করেছি, তাকে নিয়ে আমরা বসে আবারও আলোচনা করবো; প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

advertisement

অবশ্য ১৪ দল আয়োজিত বাংলাদেশ-ভারত ‘সমঝোতা স্মারক শীর্ষক’ গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন না মেনন। মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

নাসিম বলেন, এক মুখ চেনা স্বাধীন বিরোধী অ’পশক্তি সব সময় বাংলাদেশ-ভারতের বন্ধুত্বকে বাঁকা চোখে দেখেছে। সাম্প্রতিকালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ভারতে সফর করে অনেকগুলো সম্মিলিত স্মারক সাক্ষর করেছেন।

আরও পড়ুন:  জাতীয় ঐক্য প্রক্রিয়ায় জাতীয় পার্টিকেও যুক্ত করার চেষ্টা , কঠোর হচ্ছে সরকার

এগুলো বুঝে-না বুঝে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। বাংলাদেশ হচ্ছে গু’জব আর অ’পপ্রচারের দেশ। গু’জবকে তথ্য ও যুক্তি দিয়ে মোকাবিলা করতেই এ সেমিনারের আয়োজন করা হয়েছে বলে এ সময় মন্তব্য করেন তিনি।

১৪ দল সব সময় এ দেশের সাধারণ মানুষের আর্থ-সামাজিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সভা-সেমিনার করে থাকে দাবি করে নাসিম বলেন, আমি বিশ্বাস করি একটি প্রতিবেশি দেশের সঙ্গে সমস্যা থাকবে। সেই সমস্যার সমাধান হবে আন্তর্জাতিক মান বজায় রেখে।

এ সময় তিনি অনুরোধ জানিয়ে বলেন, বিরোধী দলের প্রতি আমাদের অনুরোধ থাকবে রাজপথে মি’থ্যাচার চা’লিয়ে, সা’ম্প্রদায়িক উ’স্কানি সৃষ্টি করে দেশের ভা’বমূর্তি নষ্ট করবেন না।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 48
    Shares
advertisement