প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা

10
টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলনে নর্থ সাউথের শিক্ষার্থীরা
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     বাড়তি ফি ও ৩০ শতাংশ টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলনে নেমেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রোববার সকালে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গেটে জড়ো হয়ে এ কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারীরা জানান, করোনা পরিস্থিতির মধ্যে প্রায় সবাই আর্থিক সঙ্কটে রয়েছেন। এ কারণে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে গত সেমিস্টারে ২০ শতাংশ টিউশন ফি মওকুফ করে নর্থ সাউথ কর্তৃপক্ষ।

বর্তমানে করোনা পরিস্থিতি আরও তীব্রতর হওয়ার আশঙ্কা শুরু হলে কোন নোটিশ ছাড়াই এ সুবিধা বাতিল করেছে নর্থ সাউথ কর্তৃপক্ষ। বিষয়টি দৃষ্টি আকর্ষণ করতে একাধিকবার নানা মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও কোন সাড়া দেয়নি কর্তৃপক্ষ। বর্তমানে তারা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন বলে জানান।

আরও পড়ুন:  ‘আমার মুজিব’ প্রতিযোগিতায় ৫০০ বিজয়ী, বড় আয়োজনে দেয়া হবে পুরস্কার

আন্দোলনের নেতৃত্বদানকারী নর্থসাউথের সাবেক শিক্ষার্থী নাফিউজ্জামান বলেন, করোনা পরিস্থিতির কারণে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ২০ শতাংশ মওকুফ করা হলো হঠাৎ করে তা বন্ধ করে দেয়া হয়েছে। বর্তমানে ল্যাব ও লাইব্রেরি শিক্ষার্থীরা ব্যবহার না করলেও এ বাবদ ফি পরিশোধ করতে বলা হয়েছে।

এই অন্যায়ের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করছে। বর্তমান পরিস্থিতিতে সব বাড়তি ফি এবং সেমিস্টার ফি ৩০ শতাংশ মওকুফ করতে হবে। আন্দোলনকারীদের মধ্য থেকে ৫ জন প্রতিনিধি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে জানান তিনি।

আরও পড়ুন:  আইডিয়ালে শিক্ষকদের বৈশাখী ভাতার অর্থ না দেয়ার অভিযোগ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares