প্রচ্ছদ বিএনপি সরকারের নীলনকশা বাস্তবায়নের দায়ে ঐক্যফ্রন্টকে বিলুপ্ত করা উচিত

সরকারের নীলনকশা বাস্তবায়নের দায়ে ঐক্যফ্রন্টকে বিলুপ্ত করা উচিত

131
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

২০ দলীয় জোটের শরীক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে সীমাহীন ব্যর্থতা, অ’পরিপক্কতা ও সরকারের নী’লনকশা বাস্তবায়নের দায়ে ঐক্যফ্রন্টকে বিলুপ্ত করা উচিত।

advertisement

তিনি বলেন, কামাল-রবদের নিয়ে বিএনপি সময় নষ্ট না করে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন সংগ্রামের প্রস্তুতি নেয়া দরকার। মঙ্গলবার নয়াপল্টনের কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবাষীকিতে ‘রুখো আগ্রাসন-হটাও দুঃ’শাসন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইরান বলেন, তাদের সকল কর্মকা- দেশবাসী ও জাতীয়তাবাদী শক্তির কাছে প্রশ্নবিদ্ধ। সরকারের নী’লনকশা অনুযায়ী আন্দোলনমুখী বিএনপিকে নির্বাচনমুখী করেছে। পরবর্তীতে ড. কামাল নির্বাচনী কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন।

আরও পড়ুন:  ২০ দলীয় জোটের ৩০০ আসনের প্রার্থী তালিকা

২০ দলীয় জোটকে অকার্যকর রেখে আওয়ামী লীগকে তৃতীয় দফায় ক্ষমতাসীন করতেই কামালরা বন্ধু বেশে জাতীয়তাবাদী শক্তির ওপর সওয়ার হয়েছে। বিএনপির ৯০ ভাগ নেতাকর্মী বিগত নির্বাচনে পরাজয় ও বেগম জিয়ার মুক্তি দীর্ঘায়িত হওয়ার কারণ ঐক্যফ্রন্টকে মনে করে।

তিনি বলেন, ভাবতে অবাক লাগে যে, বাংলাদেশের প্রধান জনপ্রিয় দল ও জোটের প্রধান, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী, সাবেক সেনাপ্রধানের স্ত্রী বেগম খালেদা জিয়া আজ দুই বছর ধরে মিথ্যা ও প্র’তিহিংসা’র মা’মলায় কা’রাব’ন্দি।

বেগম জিয়ার মুক্তি নিয়ে এ যাবৎ ঐক্যফ্রন্ট কোনো জোরালো বক্তব্য বা কার্যকর কর্মসূচি দেয়নি। বরং তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন, যা হাস্যকর।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 185
    Shares
advertisement