প্রচ্ছদ বাংলাদেশ জেলা

পাইকগাছার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহুর্তে জমে উঠেছে

12
পাইকগাছার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহুর্তে জমে উঠেছে
পড়া যাবে: 2 মিনিটে

প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহুর্তে জমে উঠেছে। নির্বাচন সুষ্টু হলে হাড্ডা-হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে অনেকেই ধারনা করছেন। এ পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন করা হয়েছে বলে জানাগেছে।

পাইকগাছা উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। গত ১৭ জুলাই গাজী মোহাম্মদ আলীর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। যে পদে আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু নৌকা ও উপজেলা বিএনপি  আহবায়ক ডাঃ আব্দুল মজিদ ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৭৯ টি কেন্দ্রে ২ লাখ, ১৯হাজার ৭১৬ জন ভোটার। নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুল হাসান টিপু বলেন, এ নির্বাচনে নৌকার পক্ষে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতা/ কর্মীরা আন্তরিক ভাবে কাজ  করছে। অপরদিকে বিএনপি ও ছাত্রদলের সাবেক ও বর্তমান কিছুনেতা-কর্মীরা নির্বাচনী কাজ করছে। তবে থানা যুবদলের সভাপতি আমজাদ হোসেন গোলদারের মৃত্যুর পর নেতাকর্মীরা কয়েক বছর নিস্ক্রিয় থাকায় বিএনপির নির্বাচনী কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে। যে প্রভাব প্রতিটা নির্বাচনে পড়ছে। দেুলটি ইউনিয়নের চায়ের দোকানদার পরিতোষ মন্ডল জানান, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হলে হাড্ডাহাড্ডি লড়ায়ের সম্ভাবনা রয়েছে। আ’লীগ প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানান, নির্বাচনের জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। বিএনপি প্রার্থী ডাঃ আব্দুল মজিদ বলেন, আমরা কৌশলে নির্বাচনী কাজ করছি। ভোটাররা ভোট প্রদানের সুযোগ পেলে আমরা জয় লাভ করবে। উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন সিদ্দিকী  বলেন, নির্বাচন অবাধ, সুষ্টু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

আরও পড়ুন:  ২ কোটি ১৫লাখ টাকা আত্মসাতের মামলায় ট্রাস্ট ব্যাংকের সহ-ব্যবস্থাপক গ্রেফতার

পাইকগাছা প্রতিনিধি ॥

পাইকগাছায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, বালি ব্যবসায়ী ও বেকারী মালিককে ৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাতুল আলম চাঁদখালী গো-হাটের পেরিফেরী জায়গা অবৈধ দখলে থাকা আজু সরদার, গফফার সরদার ও ছোট নুনু’র ৩টি ঘর উচ্ছেদ করেন। এ সময় চাঁদখালী বাজারে রাস্তার উপর বালি ফেলে পথচারীদের চলাচলে বিঘœ সৃষ্টির অপরাধে বালি ব্যবসায়ী সাইফুল ইসলামকে ৫ হাজার টাকা ও পৌর সদরে অবস্থিত শহিদুল বেকারীতে মেয়াদোত্তীর্ণ কেক রাখার অপরাধে ৫শ টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর উদয় মন্ডল, কানুনগো মোজাম্মেল হোসেন, এস,আই নাজির হোসেন, তৌহিদুল ইসলাম, পেশকার প্রতুল জোয়াদ্দার, চেইনম্যান আরিফ ও খালেক।

আরও পড়ুন:  কুষ্টিয়া শহরের হরিশংকরপুরে অবৈধ জুসের কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares