জনগণ ম্যাচ আর বারুদের মতো হয়ে আছে: খোকন

15
জনগণ ম্যাচ আর বারুদের মতো হয়ে আছে: খোকন
পড়া যাবে: < 1 minute

রাজনীতির মাঠ এখন উত্তপ্ত এমন মন্তব্য করে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, জনগণ এখন ম্যাচ আর বারুদের মতো হয়ে আছে আন্দালনের ডাক দিলেই তারা ঝাঁপিয়ে পড়বে। তিনি বলেন, ‘ গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে হবে। এ জন্য রাজপথে আন্দোলনের বিকল্প নেই।’

বুধবার (২২ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে স্বাধীনতা ফোরামের আয়োজনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সহ-বিএনপির অসুস্থ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খায়রুল কবির খোকন বলেন বলেন, ‘দেশ একটি কঠিন সময় অতিক্রম করছে। গণতন্ত্রের নামের স্বৈরতন্ত্র চলছে। স্বাধীনতার এতদিন পরেও পরাধীনতার শৃঙ্খল থেকে আমরা বের হতে পারি নাই। দেশে গণতন্ত্র এবং ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে এই অবৈধ ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ঘরে বসে থেকে বক্তব্য দিয়ে সরকারের পতন হবে না। তাই আমাদেরকে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথ উত্তপ্ত করতে হবে।

আরও পড়ুন:  ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি এবং সাধারণ সম্পাদকের নিন্দা

বেগম জিয়া মুক্ত নন মন্তব্য করে খায়রুল কবির খোকন বলেন, ‘বেগম জিয়া মূলত গৃবন্দি। তিনি নেতাকর্মীদের সাথে দেখা করতে পারেন না, কথা বলতে পারেন না। তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। তার পরও সরকার তার সঠিক চিকিৎসায় বাধা দিচ্ছে।

তিনি বলেন, ‘বেগম জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। জীবনে কোন নির্বাচনে তিনি পরাজিত হননি। তার জনপ্রিয়তাই তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজুল ইসলামের সঞ্চালনায় দোয়া মাহফিলে জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপিসহ সহ- স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ হাসান মিন্টু, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মামুন বিল্লাহ, মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সভাপতি জহির উদ্দিন তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।
নিউজটি পড়া হয়েছে 13 বার

আরও পড়ুন:  ইসি ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই নির্বাচনে বিএনপি : কাদের

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।