প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

বাজার সিন্ডিকেট মোকাবেলায় সরকার ব্যর্থ নয়, দাবি কাদেরের

33
বাজার সিন্ডিকেট মোকাবেলায় সরকার ব্যর্থ নয়, দাবি কাদেরের
পড়া যাবে: 2 মিনিটে

বাজারে চলমান সিন্ডিকেট মোকাবেলায় সরকার ব্যর্থ নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

তিনি বলেন, বাজারে সিন্ডিকেট আছে। তারা নানা কারসাজির মাধ্যমে পণ্যের দাম বাড়িয়ে থাকে। তবে সরকার সিন্ডিকেট ভাঙ্গার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। বর্ষাকালে দ্রব্যমূল্যের দাম কিছুটা বৃদ্ধি পায়। শিগগিরই তা কমে আসবে। পণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে কাজ করে যাচ্ছে দায়িত্বশীলরা।

শুক্রবার (২৩ অক্টোবর) ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

এসময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন গর্জনই সার। আন্দোলনে তাদেরকে দেখা যায় না। এমন কি দলের নেত্রীকে মুক্ত করার জন্য কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি তারা। সরকার মানবিক কারণে বেগম জিয়া জামিনে মুক্তি দিয়েছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। 

আরও পড়ুন:  জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী আজ, এ পর্যন্ত নেতৃত্বে ছিলেন যারা

উপনির্বাচনে ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির পুনর্নির্বাচন দাবি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির পূণনির্বাচনের দাবি অযৌক্তিক। নির্বাচন এলেই সরকার এবং নির্বাচন কমিশনকে দোষারোপ করতে তাদের অপতৎপরতা শুরু হয়। তারা সব সময় নির্বাচনকে বিতর্কিত করতে চাই।

করোনার কারণে পারিবারিক সহিংসতা, সামাজিক অবক্ষয় বেড়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ধর্ষণ-নারী নির্যাতনের সঙ্গে যারাই জড়িত তাদেরকে প্রধানমন্ত্রী ছাড় দেননি। কোন আপোষ করা হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। যেকোন গুজবের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে সরকার।

দলীয় কর্মকাণ্ড প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাকালে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ ছিল না। আগামী মাস থেকে দলীয় কর্মকান্ড পূর্ণ উদ্যোমে শুরু করতে যাচ্ছে আওয়ামী লীগ। ৩ নভেম্বর বঙ্গবন্ধু অ্যাভিনিউততে বিকেল সাড়ে ৩ টায় স্বল্প পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জেল হত্যা দিবসের আলোচনা হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি আলোচনায় অংশ নিবেন।

আরও পড়ুন:  ড. কামাল প্রয়োজনে আইনি সহায়তা দেবেন নূরকে

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,  মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ,  দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া,  উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ সহযোগী সংগঠনের নেতারা। 
নিউজটি পড়া হয়েছে 28 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares