প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

তাজরীন গার্মেন্টস মালিকের দ্রুত বিচার দাবি

27
তাজরীন গার্মেন্টস মালিকের দ্রুত বিচার দাবি
পড়া যাবে: < 1 minute

তাজরীন ফ্যাশন গামেন্ট মালিক দেলোয়ার হোসেনের দ্রুত বিচার চেয়ে প্রায় দু’মাস ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছে ওই গার্মেন্টেসের আহত শ্রমিকরা।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে আহত শ্রমিকদের অবস্থান কর্মসূচিতে এসে সংহতি প্রকাশ করেছে বিবর্তন সাংস্কৃতিক কেন্দ্র নামের একটি সংগঠন। এ সময় তারাও দেলোয়ারের দ্রুত শাস্তি দাবি জানান।

সাংগঠনিক সম্পাদক আমিরুণ নুজহাত বলেন, আইনের শাসন বলে এদেশে কিছুই অবশিষ্ট নেই। যদি থাকতো তাহলে আমরা দেখতাম অবশ্যই দেলোয়ার গ্রেফতার হতো এবং তার শাস্তি হতো। কিন্তু দেখলাম, যারা টাকা আছে, ক্ষমতা আছে তারা নির্বিচারে থাকে। আর যারা শ্রমিক তাদেরই না খেয়ে মরতে হয়। শ্রমিকের শ্রম নিয়ে মালিক টাকার পাহাড় গড়ে। সন্তানকে দেশের বাইরে পড়াশোনা করায়। অথচ যাদের শ্রমের বিনিময়ে তিনি এত কিছু করেছেন, তাদের ছেলে মেয়ে লেখাপড়া তো দূরে থাক দুমুঠো ভাত খেতে পারে না।

আরও পড়ুন:  বাংলাদেশে আটকা কয়েক হাজার ভারতীয়, ফেরানোর উদ্যোগ

তাই এমন একটি বৈষম্যপূর্ণ সমাজে আমরা যারা সচেতন মানুষ আছি, তাদের সবার উচিত এই শ্রমিকদের পাশে দাঁড়ানো। এবং তাদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানানো।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ক্ষতিপূরণ, পুনর্বাসন এবং সুচিকিৎসার দাবিতে গত ১৮ সেপ্টেম্বর থেকে তাজরিন ফ্যাশন লিমিটেডের ভয়াবহ অগ্নিকাণ্ডে আহত শ্রমিকদের ২৫টির মত পরিবার অবস্থান কর্মসূচি পালন করছে জাতীয় প্রেস ক্লাবের সামনে।

নিউজটি পড়া হয়েছে 30 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।