প্রচ্ছদ প্রবাস

মালয়েশিয়ায় একদিনে করোনা সংক্রমণের নতুন রেকর্ড, আক্রান্ত ১,২২৪

11
মালয়েশিয়ায় একদিনে করোনা সংক্রমণের নতুন রেকর্ড, আক্রান্ত ১,২২৪
পড়া যাবে: < 1 minute

মালয়েশিয়ায় শনিবার একদিনে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হয়েছে। এদিন দেশটিতে নতুন করে আরও ১২২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এটিই একদিনে সর্বোচ্চ শনাক্তের ঘটনা। মালয়েশিয়ায় এখন পর্যন্ত মোট ২৫ হাজার ৭৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২১ জনের মৃত্যু হয়েছে।

মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ড. নূর হিশাম জানিয়েছেন, করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি দেখা গেছে উত্তর-পূর্বাঞ্চলীয় সবাহ রাজ্যে। সংক্রমণের নতুন রেকর্ডে রাজ্যে, রাজ্যে শতর্কতারোপ করা হয়েছে। কারন ছাড়া কেউ বাহিরে গেলেই করা হচ্ছে জেল জরিমানা।

আরও পড়ুন:  ১৫ সেপ্টেম্বর থেকে সৌদিতে যাতায়াত করতে পারবেন যারা

এদিকে দেশটিতে করোনা পরিস্থিতি মোকাবিলায় গত ১৩ অক্টোবর থেকে রাজধানী কুয়ালালামপুর ও সাবাহ রাজ্যসহ দেশের বিভিন্ন এলাকায় বিধিনিষেধ আরোপ করা হয়। এর আওতায় লোকজনের চলাচল নিয়ন্ত্রণের উদ্যোগ নেওয়া হয়েছে। বিয়ে ও খেলাধুলার অনুষ্ঠান নিষিদ্ধ করা করা হয়েছে। বিনা প্রয়োজনে নিজ জেলার বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।