প্রচ্ছদ আইন-আদালত ড্রিল মেশিন দিয়ে পেটের স’ন্তান ন’ষ্ট করার হু’মকি দিয়ে স্বী’কারো’ক্তি নিয়েছে ,বললেন...

ড্রিল মেশিন দিয়ে পেটের স’ন্তান ন’ষ্ট করার হু’মকি দিয়ে স্বী’কারো’ক্তি নিয়েছে ,বললেন মনির স্বামী

মনির স্বামী রাশেদ খান রাজু

167
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হ’ত্যা মা’মলায় মৃ’ত্যুদ’ণ্ডপ্রা’প্ত ১৬ আ’সামির একজন হলেন নুসরাতের সহপাঠী কামরুন নাহার মনি। চাঞ্চল্যকর এই হ’ত্যাকা’ণ্ডের সঙ্গে সরাসরি জ’ড়িত থাকার প্রমাণ সাপেক্ষে তার সর্বোচ্চ সা’জা হয়েছে। অ’ন্তঃসত্ত্বা থাকায় অবস্থায়ই কি’লিং মি’শনে অংশ নিয়েছিলেন তিনি।

advertisement

সারা দেশব্যাপী আলোচিত নুসরাত হ’ত্যা মা’মলার রায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঘোষণা করেন ফেনীর নারী ও শিশু নি’র্যাতন দ’মন ট্রা’ইব্যুনাল। এ মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বরখাস্ত হওয়া অধ্যক্ষ এস. এম সিরাজ উদ দৌলাসহ ১৬ আ’সামীর সবাইকে মৃ’ত্যুদ’ণ্ডাদে’শ দেওয়ার পাশাপাশি প্রত্যেককে ১ লাখ টাকা করে জ’রিমা’না করেন আদালত।

রায়ের পর মনির স্বামী রাশেদ খান রাজু বলেন, নুসরাতকে পু’ড়িয়ে হ’ত্যার ঘটনার পূর্বের রাতে ডায়রিয়া ও পেট ব্যথার কারণে সকালে মনিকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করানোর পর পরীক্ষা কেন্দ্রে দিয়ে এসেছিলাম। পরে পিবিআই সদস্যরা তাকে গ্রে’ফতার করে ড্রিল মেশিন দিয়ে পে’টের স’ন্তান ন’ষ্ট করার হু’মকি দিয়ে স্বী’কারো’ক্তিমূলক জ’বানব’ন্দি নেন। আমার বিশ্বাস মনি এমন জ’ঘন্য হ’ত্যাকা’ণ্ডে জড়িত থাকতে পারে না। আশাকরছি হাইকোর্টে আপিল করে ন্যায় বিচার পাবো।

আরও পড়ুন:  ওসি মোয়াজ্জেমের বি*রুদ্ধে আদালতে সা*ক্ষ্য দিলেন ব্যারিস্টার সুমন

এদিকে নুসরাত হ’ত্যাকা’ণ্ডে সরাসরি জড়িত থাকার দায়ে কা’রাব’ন্দি মনি গত ২১ অক্টোবর একটি কন্যা সন্তান জন্ম দেন। এখন তার সন্তানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে জানতে চাইলে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহজাহান সাজু বলেন, আদালতের রায় কার্যকর হতে আরও দীর্ঘ সময় লাগবে।

কারণ আ’সামিরা হাইকোর্টে আপিল করবেন, প্রধান বিচারপতির নেতৃত্বে ফুল কোর্টে শুনানি হবে। এরপর আ’সামিরা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভি’ক্ষা চাইতে পারেন। এসব প্রক্রিয়া সম্পন্ন হতে কয়েক বছর লাগতে পারে। এই সময়ের মধ্যে মনির বাচ্চা বড় হয়ে যাবে এবং বাচ্চাটি তার পিতার জিম্মায় চলে যেতে পারবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 132
    Shares
advertisement