প্রচ্ছদ আওয়ামী লীগ এবার ছাত্রলীগের জাকিরের বিরুদ্ধে তদন্ত শুরু

এবার ছাত্রলীগের জাকিরের বিরুদ্ধে তদন্ত শুরু

277
পড়া যাবে: < 1 minute

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইনের বিরুদ্ধে তদন্ত করছে দু’র্নীতি দ’মন ক’মিশন (দু’দক) । অভিযোগ আছে ছাত্রলীগের সাধারন সম্পাদক থাকাকালীন সময়ে তিনি বিপুল সম্পদের মালিক হয়েছেন। জ্ঞাত আয় বহির্ভূত এই সম্পদ তিনি কিভাবে অর্জন করেছেন, তার সন্ধান করছে দুদক।

২০১৫ সালের ২৭ জুলাই ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পাওয়া এই নেতা ছাত্রলীগে হাইব্রিড আমদানী, শিবির পুনর্বাসন, বিশাল অংকের টাকা নিয়ে শিবিরের হাতে ছাত্রলীগের নের্তৃত্ব তুলে দেয়াসহ অসংখ্য অভিযোগে অভিযুক্ত। যে কারনে জাকির হোসাইন আওয়ামী লীগের হাইকমান্ডের কাছেও প্রশ্নবিদ্ধ ।

আরও পড়ুন:  বিচার না পে‌লে আত্মহত্যা কর‌বেন ছাত্রলীগের সাবেক নেতা

সুত্র বলছে জাকিরের আমলেই ইসলামী ছাত্র শিবিরের লোকজন সবচেয়ে বেশি আশ্রয় পেয়েছে ছাত্রলীগে। বিভিন্ন সাংগঠনিক জেলায় বড় অংকের টাকা নিয়ে শিবিবের হাতেই তুলে দেয়া হয়েছে সভাপতি অথবা সাধারন সম্পাদকের পদ। এ নিয়ে জাকিরের উপর ক্ষুব্ধ আওয়ামী লীগের নীতি নির্ধারকরা ।

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার জুড়ি এলাকায় জন্ম জাকির হোসাইনের। পারিবারিকভাবেই তারা বিএনপি ও জামাত অনুসারী। যদিও জাকির আওয়ামী লীগের ব’হিস্কৃত নেতা সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুরের হাত ধরেই ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতির সাথেই জড়িত ছিলেন।

আরও পড়ুন:  আমরা ছাত্রলীগ, নিয়োগ বাণিজ্য করতেই পারি, শিক্ষকরা কেন করবে? (ভিডিও)

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 1.3K
    Shares