প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

মহানবী (সা.)কে অবমান করায় ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে

17
মহানবী (সা.)কে অবমান করায় ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে
পড়া যাবে: < 1 minute

ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে মহানবী সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। এ আগুন নেভাতে হলে ফ্রান্সকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট শরিক ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

শুক্রবার (৩০ অক্টোবর) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ফ্রান্সের ইসলাম বিদ্বেষ ও মহানবী (সা.)-এর অবমাননায় বিশ্বের মুসলমানরা ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সের এহেন জঘন্য কর্মকাণ্ড বন্ধ করতে বাংলাদেশসহ মুসলিম বিশ্বকে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্স সরকারের কাছে প্রতিবাদ জানাতে হবে।

আরও পড়ুন:  পাবনা-৪ আসনে ধানের শীষের প্রার্থী হাবিব

তিনি আরো বলেন, মহানবী (সা.) বিশ্বমানবতার মুক্তির প্রতীক ও সত্য-সুন্দরের বাণীবাহক। তাঁর আদর্শ ও চারিত্র্যিক মাধুর্যের কারণে বর্বর আরব জাতি একটি সুমহান জাতিতে পরিণত হয়। রাসুলুল্লাহ (সা.) সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে সাম্য ও ভ্রাতৃত্বের ভিত্তিতে আদর্শ সমাজ গড়ে তোলেন।

তিনি বলেন, বিশ্ব ইতিহাসে হজরত রাসুলুল্লাহ (সা.)-ই সর্বপ্রথম দাসপ্রথার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। প্রাক-ইসলামী যুগে পৃথিবীর কোথাও নারীর সামাজিক মর্যাদা ছিল না। তারা ছিল অবহেলার পাত্র ও সন্তান উত্পাদনের যন্ত্র। তাদের অপবিত্র মনে করা হতো। পৃথিবীর ইতিহাসে মহানবী (সা.)-ই সর্বপ্রথম নারী জাতির ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন।

আরও পড়ুন:  পাপিয়ার মতো আর কেউ যেন প্রবেশ করতে না পারে : কাদের

জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন দলের সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদউদ্দিন পাটোয়ারী, নগর জাগপা সভাপতি মো. হোসেন মোবারক, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক মনছুর আহমেদ প্রমুখ।
নিউজটি পড়া হয়েছে 13 বার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।