প্রচ্ছদ বিশ্ব সংবাদ

মার্কিন তদন্ত প্রতিবেদন, সৌদি যুবরাজের নির্দেশেই খাসোগিকে হত্যা

24
পড়া যাবে: < 1 minute

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়। জামাল খাসোগি হত্যার গোয়েন্দা প্রতিবেদনে শুক্রবার যুক্তরাষ্ট্র এ তথ্য প্রকাশ করেছে। খবর সিএনএন। গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সাংবাদিক জামাল খাসোগিকে ধরা বা হত্যার জন্য তুরস্কের ইস্তাম্বুলে একটি অপারেশন চালানোর অনুমতি দেন।

চার পৃষ্ঠার ‘জামাল খাসোগি হত্যায় সৌদি সরকারের ভূমিকা’ শীর্ষক এ গোয়েন্দা প্রতিবেদনটি শুক্রবার প্রকাশ করা হয়। তবে পশ্চিমা বিশ্বে এমবিএস নামে পরিচিত যুবরাজ নিয়মিতভাবে এই অভিযোগ অস্বীকার করে যাচ্ছেন, যদিও তার ঘনিষ্ঠ কয়েকজন উপদেষ্টা এই হত্যাকাণ্ডে নিবিড়ভাবে জড়িত ছিলেন।

আরও পড়ুন:  করোনা মহামারির ফলে কলেজ-বিশ্ববিদ্যালয়ের যুবতীদের যৌন ব্যবসা বেড়েছে

এমন এক সময় খাসোগি হত্যার গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ হলো যখন মধ্যপ্রাচ্যে সম্পর্ক ঢেলে সাজাতে চেষ্টা করছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এর আগে বৃহস্পতিবার সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে ফোনে কথা বলেন প্রেসিডেন্ট জো বাইডেন।

২০১৮ সালের অক্টোবরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ওয়াশিংটন পোস্টের এই সাংবাদিক জামাল খাসোগিকে নির্মমভাবে হত্যা করে তার শরীর টুকরো টুকরো করে গুম করে দেয় একদল গুপ্তঘাতক। সেদিন নিজের বিয়ের কাগজপত্র আনতে তিনি ওই কনস্যুলেটে গিয়েছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।