প্রচ্ছদ খেলা ক্রিকেট

বিশ্বসেরা তরুণ নেতার খেতাব পেলেন মাশরাফি

19
পড়া যাবে: < 1 minute

খেলা থেকে এখনো অবসর নেননি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। খেলার পাশাপাশি জড়িয়েছেন রাজনীতিতেও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। আর তাতেই করেছেন বাজিমাত। সুইজারল্যান্ডের জেনেভা ভিত্তিক সংস্থা ‘ইয়াং গ্লোবাল লিডার্স’ মাশরাফিকে বিশ্বসেরা তরুণ নেতার খেতাব প্রদান করেছে।

রাজনীতি, ব্যবসা, একাডেমি, মিডিয়া, চারুকলায় উচ্চ স্বীকৃত ব্যক্তিরা নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ‘ইয়াং গ্লোবাল লিডার্স’ নির্বাচিত হয়ে থাকেন। এক্ষেত্রে ব্যক্তিদের বয়স ৪০-র নিচে হতে হবে। যেহেতু মাশরাফির বয়স এখনো ৪০ হয়নি। আর রাজনীতিতেও ইতিবাচক ভূমিকা রাখছেন, তাই তাকে এই খেতাব দেয়া হয়েছে।

আরও পড়ুন:  ধনঞ্জয়ার বিরল রেকর্ড,দুৃর্দান্ত হ্যাটট্রিক করে পরের ওভারেই খেলেন ৬ বলে ছয় ছক্কা

সারা বিশ্বে ২০২১ সালের জন্য ঘোষিত ১১২ জন তরুণ নেতার মধ্যে একজন মাশরাফি। বাংলাদেশ থেকে শুধুমাত্র তিনিই পেয়েছেন এই খেতাব। দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে বাছাইকৃত ১০ জন তরুণ নেতার মধ্যে একজন তিনি। দক্ষিণ এশিয়া ছাড়াও আফ্রিকা থেকে ৯, আসিয়ান অঞ্চল থেকে ৯, ওশেনিয়া থেকে ২, ক্যারিবীয় থেকে ১, ইউরেশিয়া থেকে ২, ইউরোপ থেকে ২৩, গ্রেটার চায়না থেকে ৯, জাপান থেকে ১, কোরিয়া ও উত্তর এশিয়া থেকে ৩, লাতিন আমেরিকা থেকে ৯, মিডল ইস্ট ও উত্তর আফ্রিকা থেকে ১৩, নর্থ আমেরিকা থেকে ২০ জনকে নির্বাচিত করা হয়েছে।

আরও পড়ুন:  ধনঞ্জয়ার বিরল রেকর্ড,দুৃর্দান্ত হ্যাটট্রিক করে পরের ওভারেই খেলেন ৬ বলে ছয় ছক্কা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।