প্রচ্ছদ দৈনিক খবর

ছেলে সন্তান জন্ম না দেয়ায় ন’বজাত’কসহ তাড়িয়ে দেয়া হল শ্বশুরবাড়ি থেকে

4
পড়া যাবে: 2 মিনিটে

সা’দুল্যাপুরে কন্যাশিশু জন্ম দিয়ে বিপাকে প’ড়েছেন গৃহ বধু,চারদিনের নবজাতকসহ মাকে তা’ড়িয়ে দিয়ে ঘরে তালা দিয়েছে স্বামীর পরিবার। এক বছরের সংসার জী’বনে ছেলে স’ন্তান উপহার দিতে না পারায় গাইবান্ধার সাদুল্লাপুরে রোকসানা খাতুন (২৩) নামে এক গৃহ’বধূকে চার দিনের নবজাতকসহ তাড়িয়ে দেয়ার অ’ভিযো’গ উঠেছে শ্বশুর বাড়ির লোকজনের বি’রুদ্ধে।

এ ঘটনার পর জা’তীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোন দিলে ঘটনাস্থল থেকে পুলিশ নব’জাতক’সহ ওই মাকে উদ্ধার করে। এরপরেও স্বামীর ঘরে স্থান না পেয়ে বাবার বাড়িতে যেতে বাধ্য হয়েছেন গৃহবধূ রোকসানা খাতুন। বৃহস্পতিবার সন্ধ্যায় গাই’বান্ধার সাদু’ল্লাপুর উ’পজে’লার নলডাঙ্গা ইউনিয়নের ঘোমামারা গ্রামের স্বামীর বাড়ির উঠান থেকে ন’বজা’তক ও গৃহবধূকে উ’দ্ধার করে পু’লি’শ।

এলাকাবাসী ও গৃহবধূ রোকসানার পরিবার জানায়, গত এক বছর আগে ঘো’ড়ামারা গ্রামের মহব্বর আলীর ছেলে রাজু মিয়ার সঙ্গে বিয়ে হয় সুন্দরগঞ্জ উ’পজে’লার সর্বানন্দ ইউনিয়নের ধনিয়ারকুড়া গ্রামের লুৎফর মিয়ার মেয়ে রো’কসানা থাতু’নের। বি’য়ের পর ভালই চলছিল তাদের সংসার।

আরও পড়ুন:  জায়েদ খানকে বিয়ে করা নিয়ে যা বললেন পপি

কিন্তু গত আ’ড়াই মাস আগে স্বামী রাজু মিয়া ডাক্তারী পরী’ক্ষা শেষে বুঝতে পারেন রোকসানা কন্যা স’ন্তান জন্ম দিতে যাচ্ছেন। এরপর তার উপর নেমে আসে অ’মান’ষিক নি’র্যা’তন। কখন অপরাধ করলেও মারপিট; আবার কখনও যৌ’তু’ক চেয়ে নির্যাতন চলে আস’ছিল মেয়েটির উপর।

এদিকে, গত ৮ মার্চ স্বামীর বাড়িতে প্রস’ববে’দনা উঠলে রোকসানাকে দ্রুত নেয়া হয় রংপুরের সালেহীন ক্লিনি’ক নামে একটি বেসরকারি হাসপাতালে। সেদিন হাস’পাতালে ডাক্তারের পরামর্শে সিজারিয়ান অস্ত্রপচারের মাধ্যমে রোক’সানা জন্ম দেন একটি ফুটফুটে কন্যা’শিশুর।

এরপর সেখানে চারদিন থেকে বৃহ’স্পতিবার সকালে হাসপা’তাল থেকে ছাড়পত্র নিয়ে দুপুরে স্বামীর বাড়ি ঘোড়া’মারায় ফেরেন তিনি। অ’ভি’যোগ রয়েছে, স্বা’মীর বাড়িতে যাওয়ার পর রোকসানাকে বাড়িতে প্রবেশ করতে দেয়া হয়নি। বা’ড়ির মূল ফটকে ঝুলছে তালা। ভিতর থেকেও কারো সাড়া পাননি তিনি।

আরও পড়ুন:  সোবার্সের চেয়েও সেরা সাকিব

চার’দিনের ন’বজাত’কসহ সারাদিন বাড়ির উঠানে বসে ছিলেন গৃহবধূ। পরে বিকেলে রো’কসানা’র শ্বশুর ও শাশুড়ি তাকে সাফ জানিয়ে দেন; গত তিনমাস আগে তা’লাক দেয়া হয়েছে তাকে। এটা শুনে উপায়ান্তু খুঁজে না পেয়ে গৃহবধূ রো’কসানা সন্ধ্যার দিকে ফোন করেন জাতী’য় জরুরী সেবা ৯৯৯-এ।

ততক্ষণে কোলের ন’বজা’তকটি অনেকটাই অসুস্থ্য হয়ে পড়েন। খবর পেয়ে দ্রুত পু’লি’শ ঘটনাস্থল থেকে রোকসানা ও তার নবজাতকে উদ্ধার করে। পরে তার শ্ব’শুর বাড়ির মূল গেটে তালা ও বাড়িতে কাউকে না পেয়ে পু’লি’শ তাকে সুন্দরগঞ্জের বাবার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।