প্রচ্ছদ জাতীয় ন্যাম সম্মেলন শেষে আজারবাইজান থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ন্যাম সম্মেলন শেষে আজারবাইজান থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

61
পড়া যাবে: < 1 minute
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮তম জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনে অংশ নিয়ে আজারবাইজান থেকে দেশে ফিরছেন। রোববার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে গণভবনে এসে পৌঁছান তিনি।

advertisement

এর আগে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় বেলা ১১টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ১০ মিনিট) বাকু হায়দার আলিয়েভ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

আজারবাইজানের শিক্ষামন্ত্রী জেহুন আজিজ ওগলু বেরানভ এবং আজারবাইজানের দায়িত্বপ্রাপ্ত তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো.আল্লামা সিদ্দিকী বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

১২০টি উন্নয়নশীল দেশের জোট নিরপেক্ষ ফোরাম ন্যামের দুই দিনের সম্মেলনটি ২৫ অক্টোবর আজারবাইজানের রাজধানী বাকুর কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য সদস্য দেশগুলোর সরকার ও রাষ্ট্র প্রধানদের সঙ্গে এ সম্মেলনে যোগ দেন।

আরও পড়ুন:  আওয়ামী লীগের যে পাঁচ ক্যাটাগরির লোক খুঁজে বের করে তালিকা করার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

গত শুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রী বাকু কংগ্রেস সেন্টারে ১৮তম ন্যাম সম্মেলনের প্লেনারি সেশনে যোগ দেন। তিনি এতে সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় সমন্বিত ও পর্যাপ্ত পদক্ষেপ নিশ্চিতে ‘বান্দুং নীতিমালা’ সমুন্নত রাখা শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 3.2K
    Shares
advertisement