প্রচ্ছদ এক্সক্লুসিভ

সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে বড় পরিবর্তন

35
পড়া যাবে: < 1 minute

সামনে সরকারের প্রশাসনে, মন্ত্রীসভায় এবং গুরুত্বপূর্ণ কিছু পদে বড় ধরনের পরিবর্তন আসছে। আগামী ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত সরকারের প্রায় সব মহল ব্যস্ত থাকবে জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে। এরপর ধাপে ধাপে আগামী জুলাই পর্যন্ত সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে বড় পরিবর্তন হতে যাচ্ছে বলে জানা গেছে। এই সব পরিবর্তনের প্রস্তুতিও চলছে সরকারের নীতি নির্ধারক মহলে। যে সব ক্ষেত্রে পরিবর্তনের ইঙ্গিত পাওয়া যাচ্ছে তার মধ্যে রয়েছ;

প্রশাসনে পরিবর্তন আসছে: আগামী মাস থেকে প্রশাসনে ধাপে ধাপে বেশ কিছু পরিবর্তন আসছে। বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব পর্যায়ে বড় ধরনের রদবদলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। অনেক সচিব আগামী মে-জুনে অবসরে যাবেন। অবসর ছাড়াও কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে সচিব পর্যায়ে রদবদল হতে পারে।

মন্ত্রীসভায় রদবদল: মন্ত্রীসভার রদবদল নিয়ে বহুদিন কথা হচ্ছে। কিন্তু হই হই করেও শেষ পর্যন্ত রদবদল হয় না মন্ত্রীসভার। তবে এবার নতুন করে মন্ত্রীসভার রদবদলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। রোজার আগেই মন্ত্রীসভার বড় ধরনের রদবদল হতে পারে বলে অনেকে মনে করছেন।

উপদেষ্টামন্ডলীতে পরিবর্তন: ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ে বড় ধরনের পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এবং একান্ত সচিব-২ কে সরিয়ে দেয়া হয়েছে। পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি। এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনে বেশ কিছু পরিবর্তন হয়েছে। এই ধারায় সামনে আরো পরিবর্তন হবে বল জানা গেছে।

গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন: আগামী জুনে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ একটি পদের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ঐ পদে কাকে দেয়া হবে তা নিয়ে বিভিন্ন মহলে আলাপ আলোচনা চলছে। এই পদে নতুন কে আসেন, তা নিয়ে সকলের আগ্রহ রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।