প্রচ্ছদ দৈনিক খবর

কাতারে দুই কোটি টাকা নিয়ে পালিয়েছে কুমিল্লার মাসুদ, মহাবি’পদে তিন প্রবাসী বাংলাদেশি

12
পড়া যাবে: 2 মিনিটে

কাতারে ওমান নাগরিক আহমেদ শাকির মোহাম্মদ আল বেলুশির সেলিয়া সেন্টাল সবজি মার্কেটের একটি দোকান থেকে বাংলাদেশি ২ কোটি ১০ লাখ টাকা আ’ত্ম’সাৎ করে পা’লিয়ে’ছে কুমিল্লার মাসুদুর রহমান মাসুদ। তার দেশে পা’লিয়ে যাওয়ায় ওই দোকানে কর্মরত তিন বাংলাদেশি পড়েছেন বিপাকে।মাসুদুর রহমান মাসুদের গ্রামের বাড়ি সালমানপুর এলাহিপুর কুমিল্লা সদর দক্ষিণ কুমিল্লা বলে জানা গেছে।

তার বাবার নাম সেলিম মিয়া।স্থানীয় সময় শনিবার (১৩ মার্চ) রাতে কাতারের রাজধানী দোহা পুরাতন সবজি মার্কেট এলাকায় টাকা আ’ত্ম’সাৎকারী মাসুদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছেন ওমানি নাগরিকের দোকানে কর্মরত তিন বাংলাদেশি। তারা হলেন- মোহাম্মদ সাদ্দাম, মামুন হোসেন, কবির হোসাইন ও বাংলাদেশ কমিউনিটির নেতারা।

অর্থ আ’ত্মসাৎ করে কাতার থেকে দেশে পা’লি’য়ে যাওয়া মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উদ্ধারে কাতারের বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও কুমিল্লা পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন ভু’ক্তভো’গী প্রবাসী ও কমিউনিটির নেতারা।ভু’ক্তভো’গীরা জানান, দোকানের মালিক ওমানি নাগরিক, কাতারে না থাকায় কৌ’শলে আমাদের অজা’ন্তে গো’পনে টাকা নিয়ে দেশে পালি’য়ে যায় মাসুদ।

আরও পড়ুন:  জায়েদ খানকে বিয়ে করা নিয়ে যা বললেন পপি

দোকানের মালিককে তার পা’লি’য়ে যাওয়া বিষয় জানালে মালিক ওমান থেকে ফিরে এসে আমরা জ’ড়িত আছি উল্লেখ্য করে কাতার পুলিশের কাছে মা’মলা করেছে। বি’পু’ল’ পরিমাণ অর্থ আমাদের তিন জনের কাছে আছে দাবি করে দোকানের মালিক, যতদিন পর্যন্ত বিপুল পরিমাণ অর্থ মালিককে ফিরত না দিব ততদিন আমাদের তিন জনের দেশে যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।তারা আরো বলেন, আমরা স্বল্প উপার্জনকারী সামান্য বেতনের টাকা দিয়ে দেশে আমাদের পরিবার পরিজন নিয়ে কোনরকম চলি।

এমতাবস্থায় মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উদ্ধারে দূতাবাস ও বাংলাদেশ সরকারের সহযোগিতা চেয়েছেন কামনা করছি।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা কাজী আশরাফ হোসাইন, মোহাম্মদ আব্দুল মান্নান, শহিদ উল্লাহ, মনির হোসেন, আনোয়ার হোসেন।

আরও পড়ুন:  ইফতারের আগে হেফাজত নেতা শাখাওয়াতকে তুলে নিয়ে যাওয়া হয়েছে!

অর্থ আ’ত্মসাৎ করে কাতার থেকে দেশে পা’লি’য়ে যাওয়া মাসুদুর রহমান মাসুদ মুঠোফোনে ভু’ক্তভো’গীদের টাকা ফেরত দেওয়ার কথা বললেও এখনো পর্যন্ত কোন টাকা ফেরত দেয়নি বলেও জানা গেছে।এ বিষয় বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব এ কে এম মুনীরুজ্জামান বলেন,

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনকে মাধ্যম করে কুমিল্লা পুলিশ সুপার বরাবর বিচার চেয়ে আবেদন করেছেন ভু’ক্তভো’গীরা। আমরা কাতার বাংলাদেশ দূতাবাস থেকে কুমিল্লা পুলিশ সুপারকে আ’সা’মি মাসুদুর রহমান মাসুদের বি’রু’দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনু’রোধ জানিয়েছি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।