প্রচ্ছদ দৈনিক খবর

আগের রূপে রাজধানীর সব সড়ক, নেই নজরদারি

1
পড়া যাবে: < 1 minute

করো’নার দাপটে কাঁপছে গোটবিশ্ব,বাদ নেই বাংলাদেশও। এরই আদলে সোমবার থেকে বাংলাদেশে করো’নাভাই’রাসের সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। কিন্তু এবার ভিন্ন ভাবেই পালন হচ্ছে লকডাউন। বিশেষজ্ঞদের মতে ফের লকডাউন দেওয়ার তাগিদ থাকলেও খুলে দেওয়া হয়েছে গণপরিবহন।

করো’নার সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ থাকলেও তৃতীয় দিনে বুধবার (৭ এপ্রিল) সম্পূর্ণ আগের রূপে ফিরে এসেছে রাজধানীর সব সড়ক।বিধিনিষেধের প্রথম দুই দিনে শুধু ব্যক্তিগত গাড়ি চললেও তৃতীয় দিনে এসে সড়ক দখলে নিয়েছে গণপরিবহন। সেই সঙ্গে বেড়েছে কাজের প্রয়োজনে বাইরে বের হওয়া সাধারণ মানুষের চলাচল।

আরও পড়ুন:  চিকিৎসা শেষে বাড়ি ফিরতেই বাবার হাত ভেঙে দিল ২ ছেলে

আর এসবের কারণে আগের মতোই সড়কজুড়ে বেড়েছে গাড়ির চাপ। সেই চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পু’লিশকে।তবে করো’নার সংক্রমণ রোধে বিধিনিষেধ মানাতে সকাল থেকে সংশ্লিষ্ট দায়িত্বশীল কোনো কর্তৃপক্ষের নজরদারি চোখে পড়েনি।

সরকারি প্রজ্ঞাপনে সারাদেশের সব গণপরিবহন বন্ধ ঘোষণা করা হলেও মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘোষণায় দেশের সকল সিটি করপোরেশন এলাকায় বুধবার সকাল ৬টা থেকে চলাচল শুরু করেছে গণপরিবহন।

উল্লেখ্য, অল্প কিছু গণপরিবহনে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকলেও বেশিরভাগ পরিবহনে ছিল না। কিছু গণপরিবহনে দাঁড়িয়ে যাত্রী নিতে দেখা গেছে। স্বাস্থ্য ঝুঁ’কির মধ্যে অবাধে চলাচল করছে সাধারন মানুষ। নেই সংশ্লিষ্ট ব্যক্তিদের নজরদারি।

আরও পড়ুন:  ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ইফতার বেচাকেনার সুযোগ থাকছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।