প্রচ্ছদ দৈনিক খবর

খুবই ক’ষ্টের জীবন ছিল কেরিয়ারের শুরুটা, অতীত মনে করে কেঁদে ভাসালেন নোরা ফাতেহি

3
পড়া যাবে: 2 মিনিটে

নোরা ফাতেহি একজন কানাডিয়ান হলেও খুব অল্প সময়েই তিনি নিজের নৃত্য, মডেলিং, সৌন্দর্য, শরীরি হিল্লোরে বলিউডে জায়গা করে নিয়েছেন। তিনি এসেছেন এক ম’রোক্কান-কানাডিয়ান পরিবার থেকে এবং বেড়ে উঠেছেন কানাডায়।

যদিও বিভিন্ন সাক্ষাৎকারে তিনি দাবি করেন, তিনি ‘হৃদয়ে ভা’রতীয়’। ‘রোয়ার:টাইগার্স অব দ্য সুন্দরবনস’ চলচ্চিত্রে অ’ভিনয়ের মাধ্যমে তিনি বলিউডে পা রাখেন।তবে তিনি তেলুগু চলচ্চিত্র ‘টেম্পার’, ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ও ‘কিক ২’ চলচ্চিত্রে আইটেম গানে দুর্দান্ত ডান্স পারফর্ম করে বলিউডে নিজের জনপ্রিয়তা অর্জন করেন।

এছাড়া ২০১৫ সালে তিনি বিগ বস- এ প্রতিযোগী হয়ে ৮৪ তম দিনেই প্রতিযোগিতা থেকে বিদায় নেন। এরপর ২০১৬ সালে একটু ডান্স রিয়েলিটি শো’ ঝলক দিখলা যা’তে অংশ নিয়েছিলেন প্রতিযোগীনী হিসেবে।নিজের ড্যান্স দক্ষতার জন্য তিনি এখন সকল পুরুষ জাতির রাতের ঘুম কেড়ে নিয়েছেন। তাঁর অ’ভিনীত যেকোনো গানই এখন অনেক সুপার ডুপার হিট। আট থেকে আশি সবার মুখে মুখেই এখন নোরা বাস করছে।

সবাই তাঁর হটনেস এবং রূপে মুগ্ধ। তাঁর মেদহীন আ’গুন ফিগারে উত্তপ্ত সারা ভা’রত। তবে তার এই সাফল্যের যাত্রাপথটা মোটেই সহ’জ ছিল না।তবে শুধু সৌন্দর্য, ফিগার, প্রতিভা থাকলেই বিনোদন জগতে প্রবেশ করা যায়না, তার প্রমাণ বহু বলি তারকারা দিয়েছেন এর আগে।

আরও পড়ুন:  সর্বনিম্ন ৩ সপ্তাহের লকডাউন দরকার: স্বাস্থ্যমন্ত্রী

অদম্য সাহস নিয়ে বিনোদন জগতে পা রাখতে হয়, নিজেকে প্রতি মূহুর্তে বিপদে ফেলতে হয়, আবার বুদ্ধির জো’রে বেরিয়েও আনতে হয়। তেমনি নিজের স্ট্রাগলের দিনগুলোর কথা মনে করে এখনও কা’ন্নায় ভেঙে পড়েন এই অ’ভিনেত্রী।একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “বলিউডে তার যাত্রাপথ মোটেই সহ’জ ছিল না। তিনি কানাডায় বড় হয়ে উঠেছেন‌। তাই ভা’রত তার কাছে ছিল সম্পূর্ন নতুন একটি দেশ। তার মধ্যে তিনি চালিয়েছেন হার না মানার লড়াই।

কঠিন লড়াইযে মনের জো’রকে অবলম্বন করে তিনি এগিয়ে গিয়েছেন সাফল্যের পথে।” এমনকি শুরুতে নাকি তিনি মুম্বাইতে এক ফিল্ম এজেন্সির হয়ে কাজ করেছিলেন, সেখানে মাত্র এক সপ্তাহের পারিশ্রমিক ৩ হাজার টাকা ছিল।

সেই টাকায় তিনি শুরু করেন স্বপ্নের যাত্রা। বলিউডের শাহরুখের ছবি ‘দেবদাস’ এর নাচের আদলে তাঁকে আকৃষ্ট করে বলিউডে অ’ভিনয় করার। তাঁর এই সাফল্যের পেছনে ছিল অনেক অ’পমান, অনেক লরাই, তাও বলিউডকেই আঁকরে ধরেছিলেন নোরা।তবে আজ নোরা সফল ডান্সার কাম অ’ভিনেত্রী। নিজের প্যাশনের জো’রে ইতিমধ্যেই বহু ছবিতে আইটেম নাচে অসামান্য জনপ্রিয়তা আদায় করেছেন অ’ভিনেত্রী। তার নাচের প্রশংসা করেন এখন সারা বিশ্ব।

আরও পড়ুন:  টিকা নিয়ে ৪৮ ঘণ্টায় ফ্লাইটে যেতে পারবেন না এয়ার ক্রুরা

কানাডা বাসিন্দা হওয়ার জন্যে একটা সময় তাঁর হিন্দী উচ্চারণ নিয়ে হাসাহাসি করেছিলেন যারা তারাই এখন নোরার গুনে মুগ্ধ। এসব কথা বলতে বলতেই তিনি আবেগঘন হয়ে কেঁদে ফেলেন।আজ তার নাচে ইউটিউবে কোটি কোটি ভিউস আসে। সঙ্গে তাঁর শরীর যেন বক্ররেখা। স্টাইল যেন তাঁর নখদর্পণে। অসামান্য বেলি ডান্সে তাঁর জুড়ি মেলা ভা’র।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।