প্রচ্ছদ দৈনিক খবর

আপনার বাড়িতে নেগেটিভ শক্তির কু’প্রভাব আছে কিনা যেভাবে বুঝবেন

3
পড়া যাবে: 2 মিনিটে

আপনার বাড়িতে নে’গেটিভ শক্তির কু’প্রভাব আছে কিনা যেভাবে বুঝবেন – শক্তি নেগেটিভ বা পজিটিভ দুরকমই হতে পারে। এটিকে খালি চোখে দেখা যায় না, কিন্তু অনুভব করা যায়। আমাদের চারপাশের বিভিন্ন ঘটনার মধ্যে দিয়ে আম’রা শক্তিকে অনুভব করতে পারি।

সকলের বাড়িতেই নে’গেটিভ বা পজিটিভ শক্তি বিরাজ করে। মানুষের চিন্তাভাবনা, অনুভূতি এবং আবেগের ফলাফল হল এই শক্তি। আমাদের ঘরের পরিবেশ শান্তি বা ঝুঁ’কিপূর্ণ করে তুলতে এই শক্তি মহান ভূমিকা গ্রহন করে।শুধুমাত্র আপনার বাড়ির সদস্যরাই নয়, আপনার বাড়ির অ’তিথিদেরও এমন অনেক ক্ষ’মতা রয়েছে যা আপনার স্বাস্থ্য, মেজাজ এবং কল্যাণের উপর প্রভাব ফেলতে পারে।

কখনও কখনও নে’গেটিভ শক্তি আপনার বাড়িতে জায়গা করে নেয়, যা বাড়ির সদদ্যদের মধ্যে রুক্ষ মেজাজের সৃষ্টির কারন হয়ে ওঠে। এই শক্তিকে চেনার অনেকগু’লি পদ্ধতি রয়েছে।আজ আম’রা আপনাকে নে’গেটিভ শক্তি দূর করার সবচেয়ে সহ’জ কৌশল স’ম্পর্কে বলবো। এই কৌশলটি শুধুমাত্র এক গ্লাস জল দ্বারা পূর্ণ করা সম্ভব। প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন। সমস্যার সবচেয়ে বড় কারণ হল আপনার চিন্তা, আবেগ ও বিভিন্ন ঘটনা।

আরও পড়ুন:  ‘কিসে যেন কামড় দিছে, ভালো লাগতেছে না’ বলেই মৃত্যু কোলে ঢলে পরে ইমন

পরিবারে শান্তি, সম্প্রীতি ও পজিটিভিটি বজায় রাখার জন্য আপনাকে বাড়ির নে’গেটিভ শক্তিগু’লিকে চিনে তা দূর করতে হবে। বাড়ির দেয়াল, আসবাবপত্র, কার্পেটের মধ্যে আপনার নেগেটিভ চিন্তা ও চাপ শোষিত হয়।এই নেগেটিভ শক্তি আপনার বাড়ির বাকি অংশে ছড়িয়ে পড়তে বেশি সময় লাগে না। কোন দুর্ঘ’টনা ঘটার পর অবশ্যই আপনার বাড়িটিকে পরিষ্কার করুন।

যেকোনো দুর্ঘ’টনা আপনার জীবন এবং মনের ওপর প্রভাব ফেলে। যা আপনার অর্থ, স’ম্পর্ক এবং সম্প্রীতি নষ্ট করতে পারে। নেগেটিভ শক্তি উদ্বেগ এবং অস্থিরতা বৃদ্ধি করে। এটির ফলে আপনি আ’ত্মঘা’তীও হতে পারেন।সুতরাং, যত তাড়াতাড়ি সম্ভব আপনার বাড়ির নে’গেটিভ শক্তি অ’পসারণ করা খুব প্রয়োজনীয়। শুধুমাত্র এক গ্লাস জল ব্যবহার করে আপনি আপনার বাড়ি থেকে নেগেটিভ শক্তি অ’পসারন করতে পারেন।

যা করতে হবেঃ একটি স্বচ্ছ কাচের গ্লাসে একতৃতীয়াংশ সমুদ্রের লবণ ঢালুন, তারপর ১/৩ জল এবং ১/৩ ভিনিগার দিয়ে এটি ভর্তি করুন। আপনার বাড়ির যে অংশে সর্বাধিক খা’রাপ বাতাবরণ রয়েছে বলে মনে করছেন সেখানে একটি লুকানো অবস্থানে এই গ্লাসটি রাখু’ন।এক দিন সেই কাচের গ্লাসটি স্প’র্শ বা স্থা’নান্তর করবেন না। পরের দিন গ্লাসটির দিকে নজর দিন। যদি কাচের গ্লাসটি আগের মতই থাকে, তবে এটার মানে যে সেখানে কোনো নেগেটিভ শক্তি নেই।

আরও পড়ুন:  এক সাথে দুই প্রেমিকাকে বিয়ে!

বাড়ির অন্য স্থানে এটি করার চেষ্টা করুন। উপরে উল্লিখিত পদ্ধতি অনুযায়ী এটি করুন। এক দিন পর যদি দেখেন যে কাচের গ্লাসে বুদবুদ বা ধোঁয়া রয়েছে, তাহলে সেটি নে’গেটিভ শক্তির এক ইঙ্গিত।অন্য একটি কাচের গ্লাসের মাধ্যমে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন,যতক্ষণ না আপনি একটি পরিষ্কার গ্লাস পাচ্ছেন। এক দিন পর টয়লেটে কাচের গ্লাসের জিনিসটি ফ্লা’শ করে দিন।

এই সহ’জ পদ্ধতিতে আপনি অবশ্যই আপনার বাড়ি থেকে নেগেটিভ শক্তি দূর করতে পারবেন। যখনই আপনি আপনার চারপাশে খা’রাপ শক্তি অনুভব করবেন, এই সহ’জ কৌশলটি অনুসরণ করুন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।