প্রচ্ছদ দৈনিক খবর

যারা পাচ্ছেন সহকারী শিক্ষকের মর্যাদা

3
পড়া যাবে: < 1 minute

মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজে কর্ম’রত ‘সহকারী গ্রন্থাগারিক’ কাম ‘ক্যাটালগার’রা সহকারী শিক্ষকের ম’র্যাদা পাচ্ছেন। এমন বিধান রেখে ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১’ জারি করেছে সরকার।

আর স্নাতক (পাস) কলেজে ‘গ্রন্থাগরিক’ হিসেবে যারা কর্ম’রত আছেন তাদের পদবি ‘গ্রন্থাগার প্রভাষক’ হিসেবে পরিবর্তিত হবে। তবে বেতন-ভাতাদি ও সুযোগ সুবিধা এবং বেতন স্কেল আগের মতোই বহাল থাকবে।

রবিবার (২৮ মা’র্চ) সই করা নীতিমালা’টি সোমবার (২৯ মা’র্চ) প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। নীতিমালায় বলা হয়েছে, ‘এই নীতিমালা জারির আগে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজে

আরও পড়ুন:  লকডাউন বাস্তবায়নে টাঙ্গাইলে কঠোর অবস্থানে পুলিশ

যারা ‘সহকারী গ্রন্থাগারিক’ কাম ‘ক্যাটালগার’ হিসেবে কর্ম’রত আছেন, তাদের পদবি ‘সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান)’ হিসেবে পরিবর্তিত হবে। তবে তাদের বেতন-ভাতাদি, সুযোগ-সুবিধা, বেতন স্কেল আগের মতোই বহাল থাকবে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।