প্রচ্ছদ জেলা মার্কেট দ’খল করে ৭৬ লাখ টাকার মা’লামাল লু’ট করল যুবলীগ নেতা মঈনুল

মার্কেট দ’খল করে ৭৬ লাখ টাকার মা’লামাল লু’ট করল যুবলীগ নেতা মঈনুল

121
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

সাভারের আশুলিয়ায় দোকান ভা’ঙচুর করে ৭৬ লাখ ৯২ হাজার টাকার মালামাল লু’ট ও মার্কেট দ’খল করার অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াসহ ১৪ জনের নামে মা’মলা দা’য়ের করা হয়েছে। আজ সোমবার ভোররাতে আশুলিয়া থানায় এম এ খান মার্কেটের মালিক আলমগীর খান বাদী হয়ে মা’মলাটি দায়ের করেন।

advertisement

মা’মলায় আশুলিয়া থানা যুবলীগের ১নং যুগ্ম আহ্বায়ক ও ধামসোনা ইউপির ৭ নং ওয়ার্ড সদস্য মঈনুল ইসলাম ভুঁইয়াকে প্রধান আ’সামি করা হয়েছে। এ ছাড়া আরও তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনকে আ’সামি করা হয়েছে।

এর আগে গত সোমবার (২১ অক্টোবর) রাতে মাকসুদা বেগম নামে এক নারীর মালিকানাধীন মার্কেট দখলের অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াকে আ’টক করে পুলিশ। পরে মঙ্গলবার সকালে তাকে আ’দালতে পাঠানো হয়।

আরও পড়ুন:  স্বামীর সঙ্গে লুডু খেলায় হেরে গৃহবধূর আত্মহত্যা

মামলা সূত্রে জানা যায়, বাইপাইল এলাকায় ৩৯ শতাংশ জমি ক্রয় করে এম এ খান নামে একটি মার্কেট তৈরি করে কাঁচা-পাকা মালের আড়ৎ হিসেবে ভাড়া দিয়ে আসছিলেন জমির মালিক আলমগীর খান। গত কয়েক মাস যাবৎ ওই যুবলীগ নেতা তার লোকজন নিয়ে ওই মার্কেট দখল করার পাঁয়তারা করে আসছে। বিভিন্ন সময়ে মার্কেটের আড়ৎদারদের মা’রধ’র করে তাদের মালামাল লু’টপা’টও করে।

এক পর্যায়ে গত (৬ সেপ্টেম্বর) শুক্রবার ওই যুবলীগ নেতা দেশীয় অ’স্ত্রশ’স্ত্রে সজ্জিত হয়ে তার বাহিনী নিয়ে এসে ওই মার্কেটে হা’মলা চালায়। এ সময় বিভিন্ন আ’ড়ৎদারদের মা’রধ’র করে ৭৬ লাখ ৯২ হাজার টাকার মালামল লু’টপা’ট করে। পরে এ ঘটনায় মার্কেটের মালিক আলমগীর খান বা’দী হয়ে রোববার রাতে আশুলিয়া থানায় একটি মা’মলা দা’য়ের করেন।

আরও পড়ুন:  সাবধান!! এ যেন টাকা দিয়ে মৃ*ত্যু কেনা!

আশুলিয়ার যুবলীগের সাবেক নেতাকর্মীদের অভিযোগ, প্রায় দুই বছর আগে যুবলীগের কমিটি নিয়ে আসার পর থেকেই মঈনুল ইসলাম ভুঁইয়া বেপোয়ারা হয়ে উঠে। আশুলিয়া এলাকায় একাধিক ব্যক্তির জমি দ’খলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগে আ’শুলিয়া থানায় একাধিক সাধারণ ডায়েরিও দায়ের করা হয়েছে। এ ছাড়া আশুলিয়ার গাজীচর এলাকায় এ এম উচ্চ বিদ্যালয় ও কলেজের একটি পুকুর দ’খল করে মাছ বিক্রি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে ।

মা’মলার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বলেন, লু’টপা’ট, ভা’ঙচুর ও মার্কেট দ’খলের চেষ্টার অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াসহ কয়েকজনের নামে মা’মলা দা’য়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রে’প্তারে অভিযান চলছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 2.9K
    Shares
advertisement