প্রচ্ছদ দৈনিক খবর

শিক্ষক নিয়োগ: সতর্ক বার্তা দিয়ে যা বললো এনটিআরসিএ

4
পড়া যাবে: < 1 minute

৫৪ হাজার ৩০৪টি শিক্ষক পদে নিয়োগের গণবি’জ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশের মিথ্যা আশ্বা’সে কোনো ব্যক্তি বা প্রতারকের সঙ্গে লেনদেন না করতে প্রার্থীদের সতর্ক করেছে এনটিআরসিএ।

সম্প্রতি এ সংক্রান্ত একটি বি’জ্ঞপ্তিও জারি করেছে এনটিআরসিএ।বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে গ্রহণ করা হচ্ছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে পদায়নসহ সব কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটার সিস্টেমে স্বয়ংক্রিয় পদ্ধতিতে সম্পাদন করা হবে।

আরও পড়ুন:  সজনে পাতায় যেসব উপকার পাবেন

অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোনো প্রার্থীর অনুকূলে কাজ করার কোনো সুযোগ নেই। কোনো ব্যক্তি বা প্রতারকের মিথ্যা আশ্বা’সে আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

বি’জ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে) মোট ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে সম্প্রতি গণবি’জ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ইদানিং লক্ষ করা যাচ্ছে যে কিছুসংখ্যক অসাধু ব্যক্তি বা চক্র নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এ কার্যালয়ের কর্মক’র্তা-কর্মচারীদের নাম ব্যবহার করে নিয়োগ প্রদানের নামে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করছে এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদের সংখ্যা সংশোধনের জন্য প্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে যোগাযোগ করছে, যা আইনত দ’ণ্ডনীয় অ’প’রাধ।

আরও পড়ুন:  ৮০ কিলোমিটার গতিতে আসছে কালবৈশাখী ঝড়

বাংলাদেশ জার্নাল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।