প্রচ্ছদ দৈনিক খবর

২০ ঘণ্টা না খেয়ে রোজা রাখবে গ্রিনল্যান্ড

1
পড়া যাবে: < 1 minute

এ বছর সবচেয়ে বেশি সময় ধরে রোজা রাখবে গ্রিনল্যান্ডের মুসলিমরা। তাদের রোজা রাখতে হবে ১৯ ঘণ্টা ৫৭ মিনিট।এরপর রয়েছে যথাক্রমে আইসল্যান্ড (১৯ ঘণ্টা ৫৬ মিনিট), ফিনল্যান্ড (১৯ ঘণ্টা ৯ মিনিট), সুইডেন (১৮ ঘণ্টা ৫৮ মিনিট) ও স্কটল্যান্ডের মুসলিমরা (১৮ ঘণ্টা ৩৬ মিনিট)।

সবচেয়ে কম সময় রোজা রাখবেন নিউজিল্যান্ড (১১ ঘণ্টা ২০ মিনিট), চিলি, অস্ট্রেলিয়া, উরুগুয়ে ও দক্ষিণ আফ্রিকার (১১ ঘণ্টা ৫২ মিনিট) মুসলিমরা।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রমজান শুরু হবে ১৩ এপ্রিল।বিশ্বের বিভিন্ন অঞ্চলে সূর্যোদয় ও সূর্যাস্তের ওপর ভিত্তি করে মুসলিমদের ১০ থেকে ২১ ঘণ্টা সময় পর্যন্ত রোজা রাখতে হবে। আলজাজিরা।

আরও পড়ুন:  বাংলাদেশের গরিবরা খেতে পায় না, তাই ভারতে আসে: অমিত শাহ

আরও পরুন=নেত্রকোনার দুর্গাপুরে কিছুদিনের মধ্যেই বোরো ধান কাটা শুরু হবে। কিন্তু চলমান করোনা পরিস্থতিতে দেখা দিতে পারে শ্রমিক সংকট।ফলে ক্ষেতের ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। এ অবস্থায় কৃষকের ধান কেটে ঘরে তোলার জন্য উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুই কৃষকের হাতে দু’টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়। ভর্তুকি মূল্যে মেশিন পাওয়া ওই দুই কৃষক হলেন, উপজেলার চন্ডিগড় ইউনিয়নের আদম শফিক ও দুর্গাপুর ইউনিয়নের হযরত আলী।

আরও পড়ুন:  সাকিবের উচিত ছিল ম্যাচ জিতিয়ে আসা: হার্শা ভোগলে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।