প্রচ্ছদ দৈনিক খবর

জমি বেচে মসজিদ নি’র্মাণ ক’রেছেন নায়ক আলমগীর

3
পড়া যাবে: < 1 minute

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গোপালপুরের সন্তান নায়ক আলমগীর। তাঁকে এলাকার নতুন প্রজ’ন্মের কেউ কোনোদিন দেখেননি । তারা শুধু টিভিতেই দেখেছেন নায়ক আলমগীরকে। মুরুব্বীদের মুখে শুনেছেন

আলমগীরের পরিবারের কথা। দীর্ঘদিন আগে তিনি এসেছিলেন গ্রামের বাড়ি দে’খতে। তখন তিনি পৈতৃক ৯০ শতাশকোনি জমি বিক্রয় করে স্থা’নীয় বাজারে মসজিদ নি’র্মাণ করে দিয়ে গেছেন।

স’স্পর্কে আলমগীরের ভাতিজা খায়েশ মিয়া বলেন, আলমগীর কাকা প্রতিবছর ঈদে এলাকার বাড়ি বাড়ি অর্থ সহায়তা পাঠান। এখানেতো তাদের খালি জায়গা ছাড়া কিছুই নেই। তাদের পরিবারটি ছিল খাঁটি মু’ক্তিযোদ্ধার পরিবার।

আরও পড়ুন:  নারাইন নাকি সাকিব? আইপিএল ১ম একাদশে যে আছেন

মু’ক্তিযু’দ্ধের সময় রাজাকাররা তাদের বাড়ি আ’গুনে পুড়িয়ে দিয়েছিল। এরপর তারা ঢাকায় স্থা’য়ী হয়ে যান। সর্বশেষ তিনি যখন এসেছিলেন, স্থা’নীয় বাজারের একটি মসজিদ তৈরি করে গেছেন।

গোপালপুর বাজারের মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দুজ্জামান বলেন, ২০০২ সালে নায়ক আলমগীর নিজস্ব অর্থায়ণে বাজারের মসজিদটি দুইতলা করে গেছেন।তিনি এলাকায় না আ’সলেও কিছুদিন আগে ৫০ হাজার টাকা সহায়তা পাঠিয়েছেন। এলাকাবাসীর খোঁ’জ খবর নেন। গ্রামের কেউ ফোন দিলে তিনি কথা বলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।