প্রচ্ছদ দৈনিক খবর

আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন

3
পড়া যাবে: < 1 minute

আজ শুক্রবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে সাংবাদিকদের জানান আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন।এ সময় তিনি বলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। সেই সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসীনতা।

তিনি আরও বলেন, ‘এমতাবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তাভাবনা করছে।’এদিকে চলমান এক সপ্তাহের লকডাউনে জনগণের উদাসীন মানসিকতার কোনো পরিবর্তন হয়েছে বলে মনে হয় না বলেও জানান সেতুমন্ত্রী।

আরও পড়ুন:  জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ফরিদ করোনায় মারা গেছেন

আরও পরুন= আজ শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৯ টায় থেকে স্বাস্থ্যবিধি মেনে শপিং মল ও দোকানপাট খুলেছে রাজধানীর নিউ মার্কেটও। লোকসানের চিন্তায় থাকা ব্যবসায়ীরা হাঁপ ছেড়ে বাঁচলেন। দোকানপাট খুলে দেয়ার বেজায় খুশি তারা। এবার ঈদকে সামনে রেখে লাভের মুখ দেখতে পাবেন বলে আশা প্রকাশ করেন বিক্রেতারা।

এ ব্যাপারে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন জানান, যে স্বাস্থ্যবিধি মানবে না তার দোকান বন্ধ করে দেয়া হবে বলে। আজ শুক্রবার সকাল ৯টার দিকে রাজধানীসহ সারা দেশে শপিংমল ও দোকানপাট খুলে দেয়া হয়। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

আরও পড়ুন:  ‘বিয়ের ৮ ঘণ্টা আগে পঙ্গু কনে, হাসপাতালেই বিয়ে করলেন বর

গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে জানানো হয়, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট খোলা রাখা যাবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।