প্রচ্ছদ দৈনিক খবর

যে মাইলফলক গুলো হাতছানি দিয়ে ডাকছে ধোনিকে

2
পড়া যাবে: < 1 minute

শেষের ডাকটা অনেকদিন ধরেই শুনতে পাচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনি, জাতীয় দলের হয়ে ২০১৯ বিশ্বকাপের পর আর খেলেননি। গত বছরের আইপিএল শেষেই ক্রিকেট থেকে বিদায় নিবেন এমনটা ভাবা হলেও এবারের টুর্নামেন্টেও খেলছেন ধোনি, তাকে বেশকিছু মাইলগলক হাতছানি দিয়ে ডাকছে।

মহেন্দ্র সিং ধোনির নিজেকে প্রমাণের কিছুই নেই, জাতীয় দলের হয়ে সম্ভাব্য সবকিছুই জিতেছেন। আইপিএলেও চেন্নাই সুপার কিংসকে বানিয়েছেন অন্যতম সফল দল, তবে শেষের আগে তিনি আরও একবার চেন্নাইয়ের মুকুটে পালক যোগ করার চেষ্টা করবেন সেটা বলাই যায়।দলগত অর্জনের সুযোগ তো থাকছেই, পাশাপাশি ধোনির সামনে ব্যক্তিগত মাইলফলক ছোয়ার সুযোগ থাকছে। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৭ হাজার রান করতে ১৭৯ রান দরকার ধোনি,

আরও পড়ুন:  খালেদা জিয়া করোনা ‘পজেটিভ না নেগেটিভ’ এ নিয়ে এত লুকোচুরি কেন!

এবারের আইপিএলে অন্তত ১৪ ম্যাচ খেলার সুযোগ পাবেন ধোনি। বয়স হয়ে গেলেও এই রান ধোনির কাছে কঠিন হয়ে যাওয়ার কথা নয়। ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনি, ছক্কা মারতেও সিদ্ধহস্ত ভারতীয় সাবেক এই অধিনায়ক। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে এখন পর্যন্ত ১৮৬টি ছক্কা হাকিয়েছেন ধোনি, নির্দিষ্ট একটা দলের হয়ে ছক্কার ডাবল সেঞ্চুরির জন্য তার প্রয়োজন আর ১৪টি ছক্কা; যদিও আইপিএলে আগেই তার ২০০ ছক্কা হয়ে গেছে।

ফিক্সিং কান্ডে দুই বছর নিষিদ্ধ ছিল চেন্নাই, সেই সময় পুনে সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন ধোনি। সেই দুই মৌসুমে ২৩টি ছক্কা মেরেছিলেন, আইপিএলে তার মোট ছক্কা ২০৯ টি। আইপিএলে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ক্রিস গেইলের, তিনি ৩৪৯টি ছক্কা মেরেছেন, দ্বিতীয় সর্বোচ্চ ২৩৫ ছক্কা মেরেছেন এবি ডি ভিলিয়ার্স। প্রথম উইকেটরক্ষক হিসেবে আইপিএলে ১৫০ ডিসমিসালের সামনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি,

আরও পড়ুন:  শ্রাবন্তীর বি’রুদ্ধে মাম’লা

তার বর্তমানে ডিশমিসালের সংখ্যা ১৪৮। অর্থাৎ ১৫০ ডিশমসাল হতে তার দরকার ২ টি, এই রেকর্ড স্পর্শ করতে শুধু যে সময়ের অপেক্ষা সেটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।