প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

মা’দকের আ’ড্ডা থেকে ছেলেসহ সাবেক আ.লীগ নেত্রীকে আটক করল পুলিশ

93
পড়া যাবে: < 1 minute

কক্সবাজারের উখিয়ায় মা’দকের আড্ডা থেকে ছেলেসহ খুরশিদা করিম (৪৮)নামে সাবেক আওয়ামী লীগের এক নেত্রীকে আ’টক করেছে পুলিশ। তার ছেলে গিয়াস উদ্দিন সুজন (২৮) উখিয়া শ্রমিক লীগের সাধারণ সম্পাদক। গতকাল সোমবার রাত ৯টার দিকে হলদিয়াপালং মনির মার্কেট এলাকায় খুরশিদা করিমের নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাদের আ’টক করা হয়। এ সময় আরও দুজনকে আ’টক করেছে পুলিশ।

পরে আ’টককৃ’তদের ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকারুজ্জামান চৌধুরী আ’সামিদে’র দ’ণ্ডবি’ধি ১৮৬০ সালের সংশ্লিষ্ট ধারায় প্রত্যেককে ১ মাসের বি’নাশ্রম কা’রাদণ্ড প্রদান করেন। আ’টককৃত অন্য দুজন হলেন-রুমখা চরপাড়া গ্রামের আনোয়ার হোসেন (২২) ও ফলিয়াপাড়া গ্রামের শাহাজাহান (২৮)।

আরও পড়ুন:  *কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৫*

বিষয়টির সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল খুরশিদা করিমের বাড়িতে নিয়মিত মা’দকের আ’ড্ডা বসে এবং বিভিন্ন এলাকার মা’দকসে’বীরা তার বাড়িতে এসে মা’দক সে’বন করতো। এ ব্যাপারে থানা পুলিশের ন’জরদারি ছিল।

পরে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়া থানা পুলিশের একটি দল বাড়িতে অভিযান পরিচালনা করে মা’দকে’র বিভিন্ন সরঞ্জামসহ খুরশিদা করিমের ছেলেসহ তিনজনকে আ’টক করে। এ সময় খুরশিদা করিম আ’সামি’দের নিয়ে যেতে বাধা দেওয়ায় তাকেও আ’টক করে থা’নায় নিয়ে যায় পুলিশ।’

উল্লেখ্য, গত বছরের ৩০ অক্টোবর কক্সবাজার বিমানবন্দর থেকে ১ হাজার ৯২৫ পিচ ই’য়াবাস’হ খুরশিদা করিম আ’টক হয়েছিলেন। তিনি নভোএয়ারের যাত্রী ছিলেন। বিমানবন্দরের যাত্রী ভবনে প্রবেশ করার সময় গেটে ত’ল্লাশিতে তার ভ্যানিটি ব্যাগে ই’য়াবা ধ’রা পড়ে। পরে ভ্যানিটি ব্যাগ থেকে ১ হাজার ৯২৫ পিচ ই’য়াবা উদ্ধার করা হয়।

আরও পড়ুন:  *রোহিঙ্গাদের গুলি'তে র‌্যাবের ২ সদস্য আহত*

তখন কক্সবাজার সদর থানায় ১৯৯০ সালের ১৯(১) এর ৯ (থ) ধারায় মা’মলা দা’য়ের করে পুলিশ। এই মা’মলায় জা’মিনে এসে পুনরায় ই’য়াবা কা’রবা’রে জ’ড়িয়ে পড়েন খুরশিদা করিম।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 487
    Shares