প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সাকিবের ব্যাপারে আইসিসি কোন সিদ্ধান্ত নিলে সেক্ষেত্রে বিশেষ কিছু করার থাকে না

115
পড়া যাবে: < 1 minute

সাকিব ভুল করেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার পাশে আছে ও থাকবে। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যে সিদ্ধান্ত নেয় সেক্ষেত্রে বিশেষ কিছু করার থাকে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার বিকেলে গণভবনে জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম সম্মেলনে যোগদান সংক্রান্ত আজারবাইজান সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি।

সম্মেলনের প্রশ্নোত্তর পর্বের শুরুতেই ক্রিকেটার সাকিব আল হাসানকে নিয়ে প্রশ্ন করা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খেলোয়াড়দের প্রতি অভিভাবকসূলভ আচরণ করতে পারছে না, সাকিব আল হাসানের ফিক্সিং সংক্রান্ত ব্যাপারে সরকারের কী করা উচিৎ এবং একজন প্রধানমন্ত্রী হিসেবে তিনি সাকিব ও ক্রিকেটকে কীভাবে সহযোগিতা করবেন প্রশ্ন করলে উত্তর দেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  জাতির পিতার র*ক্তের ঋণ আমাদের শোধ করতে হবে

উত্তরে ম্যাচ ফিক্সিংয়ের ক্ষেত্রে আইসিসি যে সিদ্ধান্ত নেয় সেক্ষেত্রে বিশেষ কিছু করার থাকে না বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘তবুও আমরা বলবো, সে আমাদের দেশের ছেলে এবং সারা বিশ্বের ক্রিকেট খেলোয়াড় হিসেবে তার একটা আলাদা অবস্থান আছে। একটা ভুল সে করেছে, সেটা ঠিক। এবং সেটা সে বুঝতেও পেরেছে। তারপরেও বিসিবি বলেছে তারা তার (সাকিব) পাশে আছে, থাকবে। তবে খুব বেশি কিছু যে করা যাবে তা কিন্তু না।’

সরকারপ্রধান বলেন, ‘পত্রিকায় যা এসেছে, পাশাপাশি এটাও ঠিক, বিসিবি সবসময় সাকিবের পাশে আছে। তাকে সবরকম সহযোগিতা দেবে। ক্রিকেট খেলোয়াড়দের সঙ্গে জুয়াড়িরা যোগাযোগ করে। ওর (সাকিব) সাথে যখন যোগযোগ করেছে, সেটা ও গুরুত্ব দেয়নি। এ কারণেই সে এ কথা আইসিসিকে জানায়নি। আসলে নিয়ম হচ্ছে যখন এটা ঘটেছে তখনই ওর জানানো উচিৎ ছিল। এখানে সে একটা ভুল করেছে।’

আরও পড়ুন:  এবার এমপি থেকে মন্ত্রী হচ্ছেন মাশরাফি!

এর আগে আজারবাইজানের রাজধানী বাকুতে কংগ্রেস সেন্টারে সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় সমন্বিত ও পর্যাপ্ত পদক্ষেপ নিশ্চিতে ‘বান্দুং নীতিমালা’সম্পর্কিত বিষয়াদি লিখিত পাঠ করেন প্রধানমন্ত্রী।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 276
    Shares