অধিকার ও মর্যাদাবাংলাদেশরাজধানী

প্রায় চার ঘণ্টা বিক্ষোভের পর রাস্তা ছাড়লেন ভিকারুননিসার শিক্ষার্থী-অভিভাবকেরা

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার শিক্ষার্থী ও অভিভাবকেরা প্রায় চার ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। দুপুর ১২টা থেকে শুরু এই বিক্ষোভে বিকেল চারটা পর্যন্ত ধানমন্ডিতে সড়কে যান চলাচল বন্ধ ছিল।

বেলা তিনটার দিকে শিক্ষার্থী ও অভিভাবকদের কয়েকজন বলেন, ধানমন্ডিতে তাঁদের ক্যাম্পাস বন্ধ করে দেওয়ার চেষ্টা চলছে বলে তাঁরা জানতে পেরেছেন। ওই শাখার সুনাম আছে এমন শিক্ষকদের অন্য শাখায় বদলি করে দেওয়া হবে বলে তাঁরা জেনেছেন। বিষয়টি নিয়ে অনেক দিন ধরেই আলোচনা চলছে। তাই তাঁরা প্রথমে স্কুলের সামনে মানববন্ধন ও পরে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাস্তায় অবস্থান করেন।

বিকেলে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার ঘটনাস্থলে এসে শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি মেনে নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেন। এরপর তাঁরা রাস্তা ছাড়েন।

ধানমন্ডি ক্যাম্পাস বন্ধের চেষ্টা হচ্ছে বলে শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে ফারহানা খানম বলেন, একটি পক্ষ উদ্দেশ্য নিয়ে এ রকম গুজব ছড়াচ্ছে।

ক্যাম্পাস বন্ধের চেষ্টার কথা স্কুল কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জানিয়েছে কি না জানতে চাইলে তাঁরা বলেন, আনুষ্ঠানিকভাবে না জানালেও বিভিন্ন মাধ্যমে তাঁরা বিষয়টি জেনেছেন। ভিকারুননিসা স্কুলের অধ্যক্ষ কামরুন নাহার না আসা পর্যন্ত রাস্তা ছাড়বেন না বলে ঘোষণা দেন বিক্ষোভরত শিক্ষার্থী ও অভিভাবকেরা।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার বলেন, ধানমন্ডির ক্যাম্পাস সরানোর কোনো পরিকল্পনা তাঁদের নেই। স্থায়ী ক্যাম্পাসের দাবির বিষয়ে তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। এরপর শিক্ষার্থী ও অভিভাবকেরা রাস্তা ছেড়ে দেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button