প্রচ্ছদ ক্রিকেট সাকিবে’র নিষেধাজ্ঞায়’ তরুণদের সুযোগ দেখছে’ন মুশফিক

সাকিবে’র নিষেধাজ্ঞায়’ তরুণদের সুযোগ দেখছে’ন মুশফিক

72
পড়া যাবে: < 1 minute
advertisement

সাকিব আল হাসানের অনুপস্থিতিকে তরুণ’দের জন্য বড় সুযোগ হিসেবে দেখছেন বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।’ চার মাসে তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে কিছু না জানানোয় সাকিবকে ২ বছরের জন্য নিষিদ্ধ ‘করা হয়েছে।

advertisement

এই নিষেধাজ্ঞার ফলে আগামী বছর অস্ট্রেলি’য়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না সাকিব। ফলে তরুণদের জন্য দলে সুযোগ পাওয়ার সম্ভা’বনা আরো বৃদ্ধি পাবে বলে বিশ্বাস মুশফিকের।

ভারত সফরে যাওয়ার আগে মুশফিক বলেন, ‘সা’কিবের সঙ্গে অনেক বছর ধরে খেলছি, অবশ্যই তাকে মিস করব। সে এক নম্বর খেলোয়াড়, তাঁকে ছাড়া খেলা’ অবশ্যই কঠিন। তবে নতুন যারা আছে তাঁদের জন্য ভালো সুযোগ এটি। শুধু সাকিব না, আমিও এক বছরের জ’ন্য দলের বাইরে থাকতে পারতাম। এটা তরুণদের জন্য ভালো সুযোগ।”

আরও পড়ুন:  শাহরুখের কাছে হার মানলেন চিয়ারলিডাররা (ভিডিও)

মঙ্গলবার’ বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ককে আইসিসির দুর্নীতি বিরোধী ৩টি ধারা ভঙ্গের দায়ে অভিযুক্ত ‘করা হয়। তিনটি ধারাতেই বলা হয় সাকিব ফিক্সিংয়ের প্রস্তাব সংক্রান্ত তথ্য দিতে ব্যর্থ হয়েছেন।

ফলে তাঁ’কে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। এই শাস্তি এরই মধ্যে মেনে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডা’র। এই নিষেধাজ্ঞার ফলে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না সাকিব।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 71
    Shares
advertisement