প্রচ্ছদ উপজেলা বিএসএফের বাঁধার কারনে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাস্তা ও বাড়ি নির্মাণ কাজ বন্ধ

বিএসএফের বাঁধার কারনে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে রাস্তা ও বাড়ি নির্মাণ কাজ বন্ধ

52
পড়া যাবে: < 1 minute
advertisement

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী বাঁশজানী সীমান্তে ভারতীয় বিএসএফের বাঁধার কারনে প্রায় ৫০ মিটার পাকা রাস্তা ও একটি আধাপাকা বাড়ি নির্মাণের কাজ দীর্ঘ একমাস থেকে বন্ধ রয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অর্থায়ানে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে পাথরডুবী ইউনিয়নের বাঁশজানী কওমী মাদরাসা থেকে পশ্চিম বাঁশজানী পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা পাকা করনের কাজ শুরু হয়।

advertisement

কিন্তু বাঁশজানি উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশ থেকে উত্তরে প্রায় ৫০ মিটার রাস্তা নির্মাণে ভারতের দীঘলটারী ক্যাম্পের বিএসএফ বাঁধা প্রদান করে। শুধু তাই নয়, ঐ স্থানে শফিকুল ইসলাম(৫৬) নামে এক ব্যক্তির আধাপাকা বাড়ি নির্মাাণেও আপত্তি জানিয়েছে বিএসএফ। ফলে ঐ স্থানে রাস্তা ও বাড়ি নির্মাণের কাজ বন্ধ রয়েছে।

আরও পড়ুন:  ইমরান এইচ সরকারের বাড়িতে দুর্ধ*র্ষ চু*রি

বাড়ির মালিক শফিকুল ইসলাম জানায়, এই সাত শতক জমি ছাড়া আমার কোন জমি নাই। আগে টিনের ঘর ছিলো। এখন আধাপাকা বাড়ি তৈরী শুরু করেছি। দেয়ালের গাঁথুনি হবার পর বিএসএফের বাঁধার কারনে বিজিবি বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।

এব্যাপারে ময়দান বিজিবি ক্যাম্পের বিওপি কমান্ডার হাবিলদার শামসুল আলম জানিয়েছেন, সীমান্তের জিরো পয়েন্ট থেকে ১৫০ গজের মধ্যে পড়ায় বিএসএফ রাস্তা ও বাড়ি নির্মাণে বাঁধা প্রদান করেছে। তিনি জানান, আন্তর্জাতিক সীমান্ত আইন অনুযায়ী জিরো পয়েন্ট থেকে ১৫০ গজের মধ্যে কোন দেশেই পাকা স্থাপনার কাজ করতে পারবে না। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তাদের নির্দেশ মোতাবেক পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হবে। উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান রাস্তা নির্মাণে বাঁধা দেবার সত্যতা স্বীকার করে জানান, বিএসএফের বাঁধার কারনে প্রায় একমাস থেকে রাস্তা নির্মান বন্ধ রয়েছে। বিএসএফ রাস্তা নির্মাণ করতে না দিলে ঐ অংশ বাদ দিয়ে বাকীটুকু পাকা করা হবে।

আরও পড়ুন:  বাবার বন্ধু দ্বারা অষ্টম শ্রেণীর ছাত্রী তিন বছর ধরে ধ*র্ষিত

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 120
    Shares
advertisement