প্রচ্ছদ বিএনপি খালেদা জিয়ার নির্দেশ ছাড়া দেশে ফেরার বিষয়ে কোনো সমঝোতা করবে না খোকা

খালেদা জিয়ার নির্দেশ ছাড়া দেশে ফেরার বিষয়ে কোনো সমঝোতা করবে না খোকা

146
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা দেশে ফেরার জন্য ‘ব্যাকুল’ হয়ে পড়েছেন, গণমাধ্যমের এমন খবর ভুয়া ও ভিত্তিহীন বলে জানিয়েছেন তার ছেলে ইশরাক হোসেন।

advertisement

ইশরাক জানান, শারীরিক অবস্থা সংকটাপন্ন হলেও তার বাবা দেশে ফেরার বিষয়ে সরকারের সঙ্গে কোনো সমঝোতা করবেন না। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন খোকা তার পরিবারের সদস্যদের একথা জানিয়েছেন।

সাদেক হোসেন খোকার এমন সিদ্ধান্তের বিষয়টি  নিশ্চিত করেছেন তার ছেলে ইশরাক হোসেন। ইশরাক হোসেন বলেন, ‘আমার বাবা আমাদের বলেছেন তোমরা তোমার বাবাকে নিয়ে গর্ব করতে পারবে। সরকারের সঙ্গে সমঝোতা করে অথবা ম্যাডামের নির্দেশ ছাড়া আমাকে দেশে ফেরানোর কোনো পদক্ষেপ নেবে না।’

আরও পড়ুন:  পরিবারের কিছু না জানিয়েই একাত্তরের মুক্তিযুদ্ধে গিয়েছিলেন সাদেক হোসেন খোকা

দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগতে থাকা বিএনপি নেতা সাদেক হোসেন খোকার গতকাল মঙ্গলবার হঠাৎ অসুস্থতা বেড়ে যায়। এর পর দ্রুত তাকে নিউইয়র্কের ম্যানহাটনে স্লোশেন ক্যাটারিং ক্যানসার ইনস্টিটিউটে নেওয়া হয়। সেখানে অক্সিজেনের মাধ্যমে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়েছে।

হাসপাতালে ইশরাক ছাড়াও তার মা, এক ভাই ও বোন আছেন। যুক্তরাষ্ট্র থেকে সাদেক হোসেন খোকার পরিবার তার আশু রোগমুক্তি কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এদিকে, বিএনপি আগামীকাল শুক্রবার সাদেক হোসেন খোকার রোগমুক্তি ও দোয়া কামানায় মিলাদ মাহফিল কর্মসূচি করবে বলে জানিয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র গমন করেন। সেখানে তার কিডনির সমস্যা ধরা পড়ে। এরপর সেখানে থেকেই তিনি চিকিৎসা নেওয়া শুরু করেন। তবে বিদেশে থাকা অবস্থায় বেশ কয়েকটি দু’র্নীতি মা’মলায় সা’জা হয় সাদেক হোসেন খোকার।

আরও পড়ুন:  আমার বাবা রাজনৈতিক প্র’তিহিং’সার শি’কার

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 231
    Shares
advertisement