প্রচ্ছদ শিক্ষাঙ্গন পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়

পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়

92
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিল আল হাসানের কাছে জু’য়াড়ি’র ফোন আসে সেটি না জানানোর অপরাধে আইসিসি যে শাস্তি দিয়েছে তার প্রতিবাদে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ১০ মিনিট সড়ক অবরোধ শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

advertisement

সড়ক অবরোধকালে শিক্ষার্থীরা বলেন, ‘সাকিব আল হাসানকে নিষিদ্ধের পেছনে বড় ষ’ড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে। বিসিবিকে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে। সাকিব যে ভুল করেছে তার জন্য এত বড় শাস্তি হতে পারে না।

আরও পড়ুন:  না জানিয়ে ক্রিকেটাররা আন্দোলনে কেন?

বিসিবি সভাপতি পাপন ক্রিকেটারদের ধর্মঘটের সময় বলেছেন সাকিবের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি। এরপরই এমন শাস্তি দিল আইসিসি। ‘পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়।’ সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার প্রতিবাদে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আরেকটি পক্ষ।

সকাল ১১টার দিকে মমতাজ উদ্দিন একাডেমিক ভবনের সামনে থেকে মৌন মিছিল নিয়ে সিনেট ভবন চত্বরে জড়ো হন শিক্ষার্থীরা। সেখানে তারা মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দীন খান। এ সময় ‘আমরা দুঃখিত সাকিব’ প্ল্যাকার্ড শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

অধ্যাপক ফরিদ উদ্দীন খান বলেন, ‘সাকিব শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের সম্পদ। সাকিব যেটি করেছে সেটি অপরাধ নয়, ভুল। এই ভুলের জন্য এত বড় শাস্তি পেতে পারে না। আইসিসি চাইলে বিষয়টি বিবেচনা করে তার সাজা মওকুফ করতে পারত। আইসিসির কাছে আমাদের অনুরোধ সাকিবের সাজা মওকুফ করা হোক।’

আরও পড়ুন:  গণভবন থকে বের হয়ে সুর পাল্টালেন পাপন

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 186
    Shares
advertisement