প্রচ্ছদ ক্রিকেট বাংলাদেশে’র জয়’কে ‘আপসেট’ বলছেন’ না রোহিত

বাংলাদেশে’র জয়’কে ‘আপসেট’ বলছেন’ না রোহিত

54
পড়া যাবে: < 1 minute
advertisement

বাংলাদেশের বিপ’ক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হার রোহিত শর্মার মনে অনেকদিন দাগ কেটে থাকবে। এটি শুধু সিরিজের প্রথ’ম ম্যাচে হার নয়, বাংলাদেশের বিপক্ষেও এই ফরম্যাটে প্রথম হার ভারতের। তাছাড়া তুলনামূলক খর্ব শক্তির বাংলাদে’শের কাছে হারটা অনেকদিন রোহিতকে ভেতরে ভেতরে চুরমার করবে।

advertisement

বাংলাদেশের এই ‘জয়কে কোনো ভাবেই আপসেট হিসেবে দেখছেন না ভারতের এই অধিনায়ক। তাঁর মতে বাংলাদেশ যেকোনো’ দলকেই হারাতে পারে। দিল্লির ম্যাচে তিন বিভাগেই বাংলাদেশ এগিয়ে ছিল বলে মনে করেন রোহিত। ম্যাচ পরবর্তী’ সংবাদ সম্মেলনে একথা বলেছেন তিনি।

রোহিতের ভাষ্যমতে, ‘‘জয় দিয়ে সিরিজ শুরু করা যে কোনো দলের জন্য বাড়তি সুবিধা। আমি আগেও বলেছি বাংলাদেশ যেকোনো দ’লকে হারাতে পারে। তারা আজ সেই কাজটাই করেছে। আজ (গতকাল) আমাদের থেকে তারা সব বিভাগে এগি’য়ে ছিল। পুরো ম্যাচে ভালো খেলেছে। আমি মোটেও এ জয়কে আপসেট বলবো না। জয় তাদেরই প্রাপ্য।’’

আরও পড়ুন:  মাহমুদউল্লাহ সাকিব কোন্দল নিয়ে বো*মা ফা*টাল ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ

১৪৮ রানের সংগ্র’হেও ম্যাচ জেতা উচিৎ ছিল বলে মনে করেন রোহিত। ম্যাচ হারের জন্য বাজে ফিল্ডিংকেই দায়ী করেছেন ভারতের’ অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে সিরিজে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার নেই। তাই নিজ দলের অভিজ্ঞতা ‘কম বলেই ধরে নিচ্ছেন রোহিত। পরবর্তী ম্যাচগুলোতে এই ভুল থেকে শিক্ষা নেবে ভারতীয় দল এমনটা বিশ্বাস তাঁর’।

এ প্রসঙ্গে রোহিত বলেন, ‘এই রানেও ম্যাচ জেতা উচিৎ ছিল। কিন্তু ফিল্ডিংয়ের সময় আমরা যে ভুল করলাম, তার খেসারত দিতে’ হলো। আমাদের দলের অভিজ্ঞতা কিছুটা কম ৷ আশা করব এই ভুল থেকে পরবর্তীতে শিক্ষা নিতে পারব৷ বাংলাদে”শের কৃতিত্বকে একটুও খাটো করলে চলবে না। আমাদের ব্যাটিংয়ের সময় শুরু থেকেই চাপ তৈরি করতে সফল বাংলাদেশ।’

আরও পড়ুন:  ভারত দেখিয়ে'ছে কারা বসঃ শোয়ে'ব আখতার

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 67
    Shares
advertisement