প্রচ্ছদ ক্রিকেট সাকিব-তামিম’কে জয় উৎসর্গ করলে’ন সৌম্য

সাকিব-তামিম’কে জয় উৎসর্গ করলে’ন সৌম্য

27
পড়া যাবে: < 1 minute
advertisement

নিয়মিত অধিনায়’ক সাকিব আল হাসান এবং অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ছাড়াই টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের বিপক্ষে ‘প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এই জয় দলের বাইরে থাকা সাকিব-তা’মিমকে উৎসর্গ করেছেন দলের জ’য় ব্যাট হাতে অবদান রাখা টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার।’

”সীমিত ওভারের এই ফরম্যাটে বিগত আট দেখায় প্রতিবারই ভারতের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। কিন্তু এবার ”বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর মুশফিকুর রহিম, নাঈম শেখ, সৌম্যর ব্যাটিংয়ে ১৪৯ রানের লক্ষ্য তাড়া করে ”জয় নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী দল।

advertisement

”ভারত সফরে যাওয়ার আগে দলের ক্রিকেটাররা সকলেই বলেছেন সাকিব-তামিমের অনুপস্থিতি তাঁরা অনুপ্রেরণা ‘হিসেবে নিচ্ছেন। সেই অনুপ্রেরণা কাজে লাগিয়ে প্রথম জয় তুলে নিয়েছে তারুণ্য নির্ভর এই দল।

আরও পড়ুন:  সাকিব -মাশরাফির কথা বলে এখন লাভ নেই

”৩৫ বলে ৩৯ রান করা সৌম্য ম্যাচ শেষে বলেছেন, ‘তামিম এবং সাকিব দলের সিনিয়র ক্রিকেটার, আমরা ‘তাদেরকে মিস করেছি। তবে পুরো দল অনেক ইতিবাচক ছিল। আমরা এই জয় তাদেরকে উৎসর্গ করলাম।’

‘ঘরের মাঠে অত্যন্ত শক্তিশালী ভারত ছাড়াও দিল্লির দূষিত বায়ুর বিপ’ক্ষে লড়াই করতে হয়েছে বাংলাদেশকে। সব প্র’তিকূলতা পেরিয়ে শেষ পর্যন্ত জয়ের আনন্দে ভেসেছে সাকিব-তামিমবি’হীন বাংলাদেশ।

৭ ‘নভেম্বর রাজকোটে এবং ১০ নভেম্বর নাগপুরে স্বাগতিকদের বিপক্ষে সি’রিজের বাকি দুই ম্যাচে মুখোমুখি হবে বাং’লাদেশ।

উল্লে’খ্য, ভারত সফর থেকে ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন তামি’ম। আইসিসির দুর্নীতি বিরোধী আইন ভঙ্গ ‘করে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 51
    Shares
advertisement