প্রচ্ছদ বিএনপি খোকার মৃ’ত্যুর সংবাদ শুনে কান্নায় ভেঙ্গে পড়লেন খালেদা জিয়া

খোকার মৃ’ত্যুর সংবাদ শুনে কান্নায় ভেঙ্গে পড়লেন খালেদা জিয়া

1603
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

বিএনপির অন্যতম গুরুত্বপূর্ণ নেতা সাদেক হোসেন খোকা মা’রা গেছেন। বাংলাদেশ সময় দুপুর ১ টায় তিনি মা’রা যান। তার মৃ’ত্যুর পরপরই বিএনপির মধ্যে শোকের ছায়া নেমে আসে। বিএনপির মধ্যে অত্যন্ত জনপ্রিয় নেতা ছিলেন সাদেক হোসেন খোকা। তিনি অখন্ড ঢাকার শেষ মেয়র।

advertisement

সাদেক হোসেন খোকার মৃ’ত্যুর সংবাদ বেগম খালেদা জিয়া পান বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন কক্ষে। বন্দি অবস্থায় তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। একজন কর্তব্যরত ডাক্তার খালেদা জিয়াকে মৃ’ত্যুর সংবাদ দেন। দুদিন ধরেই খালেদা জিয়া খোকার স্বাস্থ্যের খোঁজ নিচ্ছিলেন ডাক্তারদের কাছ থেকে।

তার স্বাস্থ্যের অবনতি বা এরকম কোন সংবাদ আসলে যেন তাকে জানানো হয় সেটাও বলে রেখেছিলেন।সেই প্রেক্ষিতে বিকাল ৩ টা নাগাদ খালেদা জিয়াকে সাদেক হোসেন খোকার মৃ’ত্যুর সংবাদ দেওয়া হয়।

আরও পড়ুন:  যেকোনো মূল্যে আগামী নির্বাচনে অংশগ্রহণের নির্দেশ খালেদা জিয়ার

মৃ’ত্যুর সংবাদ শুনে তিনি কা’ন্নায় ভে’ঙ্গে পড়েন। তিনি সাদেক হোসেন খোকার জন্য দু:খ প্রকাশ করেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, খোকাকে ঢাকার অবিসংবেদিত নেতা হিসাবেও উল্লেখ করেন বিএনপি চেয়ারপারসন। তিনি উপস্থিত ডাক্তারদের কাছে স্মৃতিচারণ করেন বলেও একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

একই সময় লন্ডনে হলো সকাল।  সেই সকালেই তারেক জিয়াকে লন্ডন বিএনপির সভাপতি টেলিফোনে সাদেক হোসেন খোকার মৃএকই সময় ত্যুর সংবাদটি জানান। বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব শোক বার্তা জানালেও তারেকের কোন প্রতিক্রিয়া এখন পর্যন্ত পাওয়া যায়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 42K
    Shares
advertisement