প্রচ্ছদ আওয়ামী লীগ কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনে নেই হেভিওয়েটরা

কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনে নেই হেভিওয়েটরা

276
পড়া যাবে: 3 মিনিটে
advertisement

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ১০ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী। এদিকে সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অবাধ প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে উদ্যানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’একটি বাড়ি, একটি খামার’ স্লোগানকে সামনে রেখে এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

advertisement

মঞ্চে ভাষণ রাখছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে মঞ্চে তার একান্ত আস্থাভাজন দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রয়েছেন। কিন্তু মূলত যারা কৃষির সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত, কৃষি সংশ্লিষ্ট, কৃষি উন্নয়নে সরকারকে বরাবর পৃষ্ঠপোষকতা করেছেন, তাদের কাউকে মঞ্চে দেখা যায়নি।

আরও পড়ুন:  মেডিকেল কলেজে রোগী মারা ডাক্তার তৈরি হচ্ছে নাকি সেটি দেখা দরকার

দলের প্রেসিডিয়াম সদস্য, দীর্ঘদিন ধরে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মতিয়া চৌধুরীকে এত বড় সম্মেলনে আমরা দেখতে পাইনি। এছাড়া দলের গুরুত্বপূর্ণ আরও তিন হেভিওয়েট নেতা তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু এবং মোহাম্মদ নাসিমকেও কৃষক লীগের সম্মেলনে আমরা দেখতে পাইনি। বর্তমান কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাকও এই সম্মেলনে অনুপস্থিত।

আওয়ামী লীগের উচ্চপর্যায়ের সূত্র জানায়, কৃষক লীগের সভাপতি হিসেবে কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও কৃষিবিদ সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক হিসেবে কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট ও সাবেক ছাত্রনেতা আতিকুল হক আতিকের নাম আলোচনায় রয়েছে। এই চার নেতার মধ্য থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি। আর আগে কৃষক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ১৯ জুলাই।

আরও পড়ুন:  সরকারের পতন ঘটাতে দুর্নীতিবাজরা সব একজোট হয়েছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 775
    Shares
advertisement