প্রচ্ছদ ক্রিকেট বাংলাদেশ’কে সাঙ্গাকারার পরাম’র্শ

বাংলাদেশ’কে সাঙ্গাকারার পরাম’র্শ

65
পড়া যাবে: < 1 minute
advertisement

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সি’রিজের প্রথম ম্যাচে তিন বিভাগে পরিকল্পনার বাস্তবায়ন করে সফল হয়েছে বাংলাদেশ। বোলারদের পর ব্যাট’সম্যানরা সঠিকভাবে দায়িত্ব পালন করেছেন, যা বাংলাদেশকে এনে দিয়েছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টির প্র’থম জয়। রাজকোটে দ্বিতীয় ম্যাচের আগে শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বাংলাদেশকে পরামর্শ দি’য়েছেন নিজেদের খেলায় বিশ্বাস রাখতে।
দিল্লিতে ভারতের দেয়া ১৪৯ রানের’ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন অভিষিক্ত নাঈম শেখ এবং তি’নে নামা সৌম্য সরকার। তাঁদের ৪৬ রানের জুটির পর মুশফিকুর রহিমের ৬০ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ ‘জেতে বাংলাদেশ।

advertisement

বোলারদের কার্যকরী জায়গায় ব্যবহার করে সফল হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শক্তিশালী ব্যাটিং লাইন আপের ভারতকে নাগালে আ’টকায় বাংলাদেশ। তবে রাজকোটের উইকেট দিল্লির তুলনায় ভিন্ন। ব্যাটিং সহায়ক এই উইকেটে বাংলাদেশকে এ’কাদশ নির্বাচনে সঠিক সিদ্ধান্ত নেয়ার পরামর্শ দিয়েছেন সাঙ্গাকারা।

আরও পড়ুন:  বিশ্বকাপের সেরা ৫ ঘটনার তালিকাতেও জায়গা করে নিয়েছে অলরাউন্ডার সাকিব

লঙ্কান সাবেক এই অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের নিজেদের খেলার ওপর বিশ্বাস রাখা প্রয়োজন। যেভাবে তারা প্রথম ম্যাচ খেলেছে সেটার ওপর বিশ্বা’স রাখতে হবে। উদ্বোধনী জুটি ভালো ছিল, মিডল অর্ডার খুবই শক্তিশালী। উইকেট হারানোর পর চাপ নিতে দেখা যায়নি তাদের।’

‘কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে আপনার’ বিশ্বের সর্বোচ্চ শক্তিশালী ব্যাটিং বিভাগ থাকলেও বোলিংয়ে নজর দিতে হবে। চাপে ভড়কে না যাওয়া, পরিকল্পনা’ সঠিকভাবে বাস্তবায়ন করা এবং মাঠ অনুযায়ী একাদশ সাজানো; এসবে দৃষ্টি দিতে হবে।’ যোগ করেন সাঙ্গাকারা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। প্রথম ম্যাচে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকা’রী বাংলাদেশ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 110
    Shares
advertisement