প্রচ্ছদ বিশ্ব সংবাদ ক’নড’ম ব্যবহার করিনি পি’ল খা’ও

ক’নড’ম ব্যবহার করিনি পি’ল খা’ও

456
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

ম’দ্যপ অবস্থায় একজন কিশোরীকে ধ’র্ষণ করেন এক ব্যক্তি। অস্ট্রেলিয়ার ফোরশোরের পার্থ পার্কে ধ’র্ষণে’র ঘটনায় ওই ব্যক্তির সাড়ে পাঁচ বছরের কা’রাদ’ণ্ড হয়েছে। জানা গেছে, ফাল্লাহ জর্জ নামের ওই ব্যক্তির সঙ্গে কিশোরীর সাক্ষাৎ ঘটেছিল সেখানেই। ওই দিন সেখানে বেশ কয়েকজন একসঙ্গে ম’দ্যপা’ন করেছিলেন তারা। ২০১৬ সালের ডিসেম্বরে ঘটনার দিন ম’দ্যপা’নের পর কিশোরীর সঙ্গে হাঁটছিলেন ওই ব্যক্তি। বৃহস্পতিবার শুনানির সময় উল্লেখ করা হয়, ম’দ্যপ অবস্থায় ওই কিশোরীকে জড়িয়ে ধরে প্রথমে চু’ম্বন করেছিলেন জর্জ। আর কিশোরীকে বলেছিলেন বিষয়টি উপভোগ করতে।

advertisement

কিশোরী ততক্ষণে বুঝতে পারে, তার বন্ধুরা সেখান থেকে চলে গেছে। সেই সুযোগে জর্জ তাকে ধ’র্ষণ করেন। ধ’র্ষণের পর একটি ফাস্টফুডের দোকানের সামনে কিশোরীকে ফেলে যান তিনি। সেখান থেকে কিশোরীকে উদ্ধার করে নিয়ে যায় তার এক বন্ধু।

আরও পড়ুন:  পতিতাবৃত্তি বৈধ যেসব দেশে

কিশোরী পরে দেখতে পায়, তারা গায়ে কাদা লেগে আছে, চুল এলোমেলো হয়ে গেছে এবং স্কার্টেও র’ক্তের দা’গ আছে। একপর্যায়ে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চারমাস পর্যন্ত এ ব্যাপারে পুলিশের কাছে কোনো ধরনের অভিযোগ করা হয়নি।

ধ’র্ষণে’র ঘটনার পরই জর্জের সঙ্গে তার ফেসবুকে বন্ধুত্ব হয়। কথোপকথনও চলতে থাকে। সেই সময় জর্জ জানান, তিনি ধ’র্ষণে’র সময় ক’নড’ম ব্যবহার করেননি। কিশোরী যেন পি’ল খে’য়ে নেন। সেই সঙ্গে কিশোরীর কাছ থেকে তিনি ক্ষমাও চেয়ে নেন।

ওই ধ’র্ষক লেখেন, আমি যদি এটা করে থাকি, আমি দুঃখিত, ঠিক আছে? আমি জানি যে, দুঃখিত বললেই কোনোকিছু পরিবর্তন হয়ে যাবে না। কিন্তু দয়া করে ক্ষমা করে দাও। আমার দ্বারা এ ধরনের ঘটনা আর ঘটবে না। কারণ, এটা একটা ভুল এবং আমি নিজের ভুলের জন্য মন থেকে ক্ষমা চাইছি।

আরও পড়ুন:  চলন্ত গাড়ির সামনে উঠে এল বিশালাকার এক সাপ

বিচারক বলেন, ওই কিশোরী এ ঘটনায় হ’তাশার মধ্যে পড়েছে, শারীরিক এবং মানসিকভাবে আ’ঘাত পেয়েছে। তার আচরণেও সহিংস হয়ে ওঠার বিষয়টা ঢুকে গেছে। ধ’র্ষিত হওয়ার পর মা’দকাস’ক্তও হয়ে পড়েছে। এজন্য ধ’র্ষককে দো’ষী সাব্যস্ত করে সা’জা শোনানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 83
    Shares
advertisement