প্রচ্ছদ আইন-আদালত

টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকা ডিবির সেই এসআই ক্লোজড

173
পড়া যাবে: < 1 minute

টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে আলোচনায় আসা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমানকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। আজ রোববার নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিভিন্ন সময় বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন ওই পুলিশ কর্মকর্তা। সর্বশেষ টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকার ঘটনায় বিতর্ক সৃষ্টি হওয়ায় তাকে প্রত্যাহার করে নেওয়া হয়। যদিও জেলা পুলিশ বলছে, প্রশাসনিক কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

তবে জেলা পুলিশেরই একটি সূত্র জানায়, টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকার ঘটনায় যে বিতর্ক সৃষ্টি হয়েছিল সেই সূত্র ধরেই এসআই আরিফুর রহমানকে প্রত্যাহার করা হয়। মা’দক ব্যবসায়ীদের আ’টক করে সময়মতো আদালতে না নিয়ে ডিবি কার্যালয়ে রেখে দেনদরবার করার অভিযোগও রয়েছে এসআই আরিফের বিরুদ্ধে। পাশাপাশি চিহ্নিত শী’র্ষ মা’দক ব্য’বসায়ীদের সঙ্গেও তার সুসম্পর্কের অভিযোগ রয়েছে।

আরও পড়ুন:  আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করে ক্যামেরার সামনে হাঁটার সমস্যার অভিনয় করছে

সর্বশেষ গত বুধবার একটি মাইক্রোবাসের মধ্যে বেশ কিছু টাকার বান্ডিলের উপর ঘুমিয়ে থাকতে দেখা যায় ওই এসআইকে। এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে এ নিয়ে দেখা দেয় নানা সমালোচনা।

তবে এসআই আরিফুর রহমানের দাবি, ওই টাকাটা তার বৈধ উপায়ে নেওয়া। ঘটনাটি আজ থেকে পাঁচ মাস আগের। সেসময় তার মা অসুস্থ ছিলেন। মূলত সেই জন্যই ১ লাখ ২০ হাজার টাকা তিনি একজনের কাছ থেকে ধার নিয়েছিলেন। তিনি নিজেও সেদিন অসুস্থ এবং চিন্তিত ছিলেন। তাই ওই সময় গাড়িতেই ঘুমিয়ে পড়েন।

বান্ডিলে ১ লাখ ২০ হাজার টাকা থাকার দাবি এসআই আরিফ করলেও ছবিতে বোঝা যাচ্ছে, টাকার অংকটা আরও বেশি। ওই টাকা বৈধ কি না, সে বিষয়ে এখনো নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ।

আরও পড়ুন:  টাকার বান্ডিলের ওপর ঘুমে আচ্ছন্ন ডিবি পুলিশ

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 401
    Shares